Thursday, January 27, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAটিকা ও মাস্ক পরার ওপর গুরুত্বারোপ বাইডেনের

টিকা ও মাস্ক পরার ওপর গুরুত্বারোপ বাইডেনের

উত্তর আমেরিকায় করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্তের পর এই ইস্যুতে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, এটি উদ্বেগের কারণ কিন্তু আতঙ্কের কারণ নয়।

সোমবার হোয়াইট হাউস থেকে দেয়া বক্তব্যে জো বাইডেন এ কথা বলেন। বিবিসির এক প্রতিবেদনে তথ্যটি জানানো হয়েছে। বাইডেন বলেন, ‘মানুষ যদি টিকা নিয়ে থাকে এবং মাস্ক পরে তাহলে এখন লকডাউনের কোনো প্রয়োজন দেখছি না।’

হোয়াইট হাউসে বাইডেন বলেছেন, এটি ‘প্রায় অনিবার্য’ যে ওমিক্রন অবশেষে মার্কিন যুক্তরাষ্ট্রেও পাওয়া যাবে। ‘আমরা লড়াই করতে যাচ্ছি এবং এই নতুন ধরনকে পরাজিত করতে যাচ্ছি,’ বলেন মার্কিন প্রেসিডেন্ট।

কানাডায় করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্তের পর মার্কিন যুক্তরাষ্ট্র আটটি দক্ষিণ আফ্রিকান দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে। প্রথম দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন শনাক্ত হয়।

এদিকে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উন্মাদ কর্মকাণ্ডের সমালোচনাও করেন বাইডেন। তিনি বলেন, ২০২০ সালের জানুয়ারিতে চীনের সঙ্গে সীমিত ভ্রমণ রাখার ফলে যুক্তরাষ্ট্রে করোনা ছড়িয়েছে। আর এর জন্য ট্রাম্পই দায়ী।

বাইডেন আরো বলেন, যদি প্রয়োজন পড়ে তাহলে নতুন টিকার জন্য টিকা কোম্পানিগুলো ‘আকস্মিক পরিকল্পনা’ তৈরি করবে।

উল্লেখ, বিশ্বে এ পর্যন্ত ১৫০ জনের দেহে করোনার এই নতুন ধরন শনাক্ত হয়েছে। দক্ষিণ আফ্রিকা ও এর আশপাশের দেশগুলোর ওপর বিশ্বের কমপক্ষে ৭০টি দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments