Monday, April 15, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিটিকটককে টেক্কা দিতে আয়ের সুযোগ দিচ্ছে মেটা

টিকটককে টেক্কা দিতে আয়ের সুযোগ দিচ্ছে মেটা

শর্ট ভিডিও তৈরির অ্যাপ টিকটকের সঙ্গে পাল্লা দিতে বিজ্ঞাপন নীতিমালায় পরিবর্তন এনেছে মেটা। এক ব্লগ পোস্টে তারা জানিয়েছে, কনটেন্ট ক্রিয়েটররা এক মিনিটের চেয়ে লম্বা দৈর্ঘ্যের ভিডিও বানালে ইন-স্ট্রিম বিজ্ঞাপনের ২০ শতাংশ আয় করতে পারবে। তবে ভিডিওতে ব্যবহার করার জন্য অবশ্যই ফেসবুকের লাইসেন্স করা ক্যাটালগ থেকে গান বাছাই করতে হবে। বিজ্ঞাপন থেকে প্রাপ্ত বাকি অর্থ ভাগ হবে মেটা ও গানের স্বত্বাধিকারী প্রতিষ্ঠানের মধ্যে।

মেটা কর্তৃক যাঁদের মনিটাইজেশন টুল অ্যাপ্রুভ করা আছে তাঁরাই অর্থ আয়ের সুবিধা পাচ্ছেন। গত সোমবার থেকে ‘মিউজিক রেভিনিউ শেয়ারিং’ নামের একটি ফিচার তাদের কাছে পৌঁছাতে শুরু করেছে। মেটা জানিয়েছে, ফেসবুক রিলসের ভিডিওগুলো মনিটাইজেশন সুবিধার বাইরে থাকবে। তবে ভবিষ্যতে রিলসে পোস্ট করা ভিডিও থেকেও আয় করার সুযোগ দিতে পারে ফেসবুক।

টিকটকের মতো ভিডিও শেয়ারের জন্য ইনস্টাগ্রাম রিল ফিচারটি ২০২০ সালে যুক্ত করে মেটা। গত বছর ফেসবুকেও রিল ফিচার চালু করা হয়। তবে কোনোভাবেই টিকটকের জনপ্রিয়তাকে ছুঁতে পারছে না মেটা। কিশোর-কিশোরীরা এখন টিকটকমুখী। ২০২১ সালে টিকটক ছিল বিশ্বের সর্বাধিক ডাউনলোডকৃত অ্যাপ। সূত্র : টেকক্রাঞ্চ

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments