Sunday, March 3, 2024
spot_img
Homeধর্মটানা ১৭ সপ্তাহ ধরে মসজিদুল আকসা প্রায় মুসল্লিশূন্য

টানা ১৭ সপ্তাহ ধরে মসজিদুল আকসা প্রায় মুসল্লিশূন্য

ফিলিস্তিন অধিকৃত জেরুজালেমের পবিত্র মসজিদুল আকসায় প্রবেশে বিধি-নিষেধ অব্যাহত রেখেছে ইসরায়েলি পুলিশ। গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর থেকে টানা ১৭ সপ্তাহ ধরে জুমার নামাজে প্রায় মুসল্লিশূন্য রয়েছে পবিত্র এ মসজিদের প্রাঙ্গণ। সর্বশেষ গত ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত জুমার নামাজে এ মসজিদে মাত্র ১৩ হাজার মুসল্লি জুমার নামাজ পড়েন।

জেরুজালেমের ইসলামিক ওয়াকফ বিভাগ জানিয়েছে, ‘গত ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরুর পর থেকে মসজিদে আকসায় প্রবেশে কঠোরতা বাড়িয়েছে ইসরায়েলি পুলিশ।

আর জুমার দিন তাদের বিধি-নিষেধ আরো কঠোরভাবে পালন করা হয়। সাধারণত এখানে ৫০ হাজারের বেশি মুসল্লি জুমা পড়লেও আজ মাত্র ১৩ হাজার লোক জুমার নামাজ পড়েছেন। ফলে মসজিদ প্রাঙ্গণ প্রায় মুসল্লিশূন্য ছিল বলে জানান প্রত্যক্ষদর্শীরা।’ওয়াকফ বিভাগ আরো জানায়, পবিত্র আকসা মসজিদে মুসল্লিদের প্রবেশে বাধা দিতে বিভিন্ন স্থানে চেকপোস্ট স্থাপন করা হয়।

সেখানে শুধু ৬৫ বছরের বেশি বয়সী মুসল্লিদের প্রবেশ করতে দেওয়া হয়। ফলে মসজিদে প্রবেশ করতে না পেরে এর আশপাশের সড়কে নামাজ পড়েন তারা।উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে ১২০ দিন ধরে গাজা উপত্যকায় নৃশংস হত্যাকাণ্ড চালিয়ে আসছে ইসরায়েল। এতে ২৭ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়, যার মধ্যে অর্ধেকের বেশি শিশু ও নারী।

সূত্র : আনাদোলু এজেন্সি

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments