Friday, November 26, 2021
spot_img
Homeখেলাধুলাটাইগারদের লজ্জা উপহার দিলো অস্ট্রেলিয়া

টাইগারদের লজ্জা উপহার দিলো অস্ট্রেলিয়া

বাছাইপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হয় বাংলাদেশের। সুপার টুয়েলভে পৌঁছতে বাংলাদেশের সহায় হয় ওমান, পাপুয়া নিউগিনি। অপেক্ষাকৃত দুর্বল দুই প্রতিপক্ষকে হারিয়ে মূলপর্বে উন্নীত হয় টাইগাররা। তবে এই ধাপে ব্যর্থতায়ই সঙ্গী হয়েছে টাইগারদের। টানা পাঁচ ম্যাচে হারলো মাহমুদুল্লাহ রিয়াদরা। শেষ ম্যাচে টাইগাদের লজ্জা উপহার দিল অস্ট্রেলিয়া। ৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮ উইকেটের জয় পায় অজিরা। হাতে ছিল ৮২ বল।
বিশ্বকাপের যাত্রা শেষ হয়েছে আগেই, টাইগারদের জন্য ম্যাচটি ছিল নিয়মরক্ষার।তবে ভিন্ন কারণে আগ্রহের কেন্দ্রতে ছিল ম্যাচটি। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে সিরিজ হারানো টাইগাররা বিশ্বমঞ্চে কেমন করে সেটাই ছিল দেখার বিষয়। তবে অজিদের বিপক্ষে মিরপুরের পারফরম্যান্স দেখাতে পারেনি টাইগাররা; বরং মাত্র ৭৩ রানে অল আউট হওয়ার পর ৮২ বল বাকি থাকতেই লজ্জার হার উপহার পেলো রাসেল ডমিঙ্গোর দল।
বাংলাদেশের দেয়া ৭৪ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ওপেনিং জুটিতে গড়েন ৫৮ রানের পার্টনারশিপ। এরপর অধিনায়ক ৪০ রান করে আউট হলে ভাঙে জুটিটি। ২৭ বলের ইনিংসটিতে ২টি চার ও ৪ ছক্কা মেরেছেন ফিঞ্চ।
ওয়ার্নার ১৪ বলে ১৮ রান, ৫ বলে অপরাজিত ৪০ রান করেন মিচেল মার্শ।
বাংলাদেশের তাসকিন আহমেদ ৩.২ ওভার বল করে ৩৬ রানের খরচায় নিয়েছেন ১ উইকেট। ১ ওভারে ৯ দিয়ে ১ উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম। ২ ওভার বল করে ৩২ রান দিলেও কোনো উইকেটের দেখা পাননি মোস্তাফিজুর রহমান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments