Sunday, June 16, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAজেলেনস্কির কাছে ক্ষমা চাইলেন বাইডেন

জেলেনস্কির কাছে ক্ষমা চাইলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কাছে ক্ষমা চেয়েছেন। প্রথমবারের মতো প্রকাশ্যে ইউক্রেনের প্রেসিডেন্টের কাছে ক্ষমা চাইলেন তিনি।

শুক্রবার প্যারিসে জেলেনস্কির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন বাইডেন। এ সময় ইউক্রেনের জন্য নতুন একটি সহায়তা প্যাকেজেও স্বাক্ষর করেন তিনি। খবর টাইম ম্যাগাজিনের।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার জেলেনস্কির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সেখানে তিনি ইউক্রেনের জন্য নতুন সহায়তা প্যাকেজ ঘোষণা করেন। এখানেই তিনি জেলেনস্কির কাছে ক্ষমা চান।

যুক্তরাষ্ট্র ইউক্রেনের জন্য সামরিক প্যাকেজ পাসে বিলম্ব করায় ইউক্রেনকে যুদ্ধের সম্মুখসারিতে (ফ্রন্টলাইনে) ব্যাপক ভুগতে হয়েছে। আকস্মিক ব্যাপক আক্রমণ করে গ্রামের পর গ্রাম দখল করে নিয়েছে রুশ সেনারা।

বাইডেন জেলেনস্কিকে বলেন, আপনারা মাথা নত করেননি, একটুও নতি স্বীকার করেননি, আপনারা এমনভাবে লড়াই চালিয়ে যাচ্ছেন যা অসাধারণ। আমরা কখনো আপনাদের থেকে দূরে সরে যাব না।

তিনি বলেন, কয়েক সপ্তাহ ধরে একটি তহবিল আটকে ছিল। এজন্য আমি ক্ষমা প্রার্থনা করছি। ওই বিলটি পাস করতে আমাদের বেশ বেগ পেতে হয়েছিল। রক্ষণশীল সদস্যরা সহজে তা সমর্থন করতে নারাজ ছিলেন। তবে দেরি হলেও শেষ পর্যন্ত তা পাস হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments