Friday, May 24, 2024
spot_img
Homeখেলাধুলাজাতীয় দল না পিএসএল, যা জানালেন রশিদ খান

জাতীয় দল না পিএসএল, যা জানালেন রশিদ খান

রশিদ খান রোববার লাহোর কালান্দার্সের হয়ে পিএসএলের ফাইনালে খেলবেন— এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। পাকিস্তানের গণমাধ্যমে প্রকাশিত এক খবরে বলা হয়, পিএসএল খেলেই বাংলাদেশে তৃতীয় ওয়ানডের জন্য আসবেন রশিদ।

শেষ পর্যন্ত  আফগানিস্তানের তারকা লেগ স্পিনারকেই বিষয়টা খোলাসা করতে হলো।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রশিদ লিখেছেন, লাহোর কালান্দার্সের অংশ হয়ে সতীর্থদের সঙ্গে পিএসএলের ফাইনালে খেলতে পারলে দারুণ হতো। কিন্তু তার কাছে সবার আগে জাতীয় দল।

রশিদ খান লেখেন, জাতীয় দলের প্রতি আমার দায়িত্বের কারণে আমি ফাইনালে খেলতে পারছি না। এটা তার কাছে সর্বদা প্রথম অগ্রাধিকার বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সফরের আগে পিএসএল মাতাচ্ছিলেন রশিদ। লাহোরের জন্য নিঃসন্দেহে ভীষণ গুরুত্বপূর্ণ ছিলেন ২৩ বছর বয়সী এই বোলার। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশের বিমান ধরার আগে রীতিমতো তাকে গার্ড অব অনার দিয়ে বিদায় জানায় দলটি। 

তবে শিরোপা নির্ধারণী ম্যাচে অংশ নিতে না পারলেও লাহোরকে শুভকামনা জানিয়েছেন রশিদ, তিনি লেখেন, আমি আমার অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি, সামিন রানা (প্রধান নির্বাহী) ও দলকে শুভকামনা জানাচ্ছি।

বাংলাদেশ ও আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আরও একটি ম্যাচ বাকি। এর মাঝে রশিদের পিএসএলের ফাইনালে খেলতে যাওয়া নিঃসন্দেহে তর্ক-বিতর্কের জন্ম দিত। জাতীয় দলে যোগ দেওয়ার আগে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসরটিতে ৯ ম্যাচ খেলেন তিনি। ১৭.৩০ গড় আর ৬.২৫ ইকোনমিতে তিনি নেন ১৩ উইকেট।

তবে চলমান সিরিজে টাইগারদের বিপক্ষে রশিদের এখনও তার ডান হাতের জাদু দেখাতে পারেননি। দুই ম্যাচে নিয়েছেন কেবল ২ উইকেট। আগের দিন শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে বেশ বিবর্ণ দেখা যায় তাকে। তার ১০ ওভার থেকে ৫৩ রান আদায় করে নেন লিটন দাস-মুশফিকুর রহিমরা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments