Sunday, March 3, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিজাকারবার্গের শখ নিয়ে মেটার উদ্বেগ

জাকারবার্গের শখ নিয়ে মেটার উদ্বেগ

মার্ক জাকারবার্গের শখের জন্য অনেক চড়া মূল্য দিতে হতে পারে বলে আশঙ্কা করছে মেটা। যেসব খেলায় মেটাপ্রধানের আকর্ষণ সেসবই বিপদের কারণ হতে পারে বলে বিনিয়োগকারীদের সতর্ক করেছে মেটা।

বার্ষিক প্রতিবেদনে টেক জায়ান্ট কম্পানিটি জানিয়েছে, মিক্সড মার্শাল আর্টসসহ অন্যান্য খেলায় আছে শারীরিকভাবে আঘাত পাওয়ার ঝুঁকি। আর জাকারবার্গ কোনো দুর্ঘটনায় পড়লে তার ফল ভোগ করতে হবে কম্পানিকেও।

শুক্রবার প্রকাশিত বার্ষিক প্রতিবেদনে বলা হয়, জাকারবার্গসহ ব্যবস্থাপনা বিভাগের আরো কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তার কর্মকাণ্ডও ঝুঁকিপূর্ণ। কুস্তি প্রতিযোগিতা, আকাশে প্লেন ওড়ানো এবং ওয়াটার বোর্ডিংয়ের শখ আছে জাকারবার্গের। এগুলোর সঙ্গে শারীরিকভাবে চোট পাওয়া এবং মৃত্যুর ঝুঁকি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে। জাকারবার্গের কিছু হলে তার ভয়াবহ প্রভাব পড়বে কম্পানি পরিচালনার ওপর।

উল্লেখ্য, শখের পাইলট হিসেবে প্রশিক্ষণ নেওয়ার সার্টিফিকেট আছে জাকারবার্গের। গত বছরের মে মাসে

মিক্সড মার্শাল আর্টস ব্রাজিলিয়ান জুজুত্সু প্রতিযোগিতায় স্বর্ণ ও রুপার মেডেল  জেতেন মার্ক জাকারবার্গ। আর নভেম্বরে মিক্সড মার্শাল আর্টসের প্রশিক্ষণ নিতে গিয়েই ভেঙে যায় তাঁর পা। পা ভাঙার কষ্ট এবং মেটার উদ্বেগ জাকারবার্গকে দমাতে পারবে কি না সেটা সময়ই বলে দেবে।

আপাতত থ্রেডসের ক্যাপশনে ভয়ডরহীন রূপ প্রকাশ করেছেন জাকারবার্গ। পোস্টে লেখেন, ‘বেশি ঝুঁকি = প্রাপ্তি অনেক।’ এদিকে জাকারবার্গ পা ভাঙার পরও চতুর্থ প্রান্তিকে বেশ ভালো আয় করেছে মেটা। সূত্র : ইন্ডিয়া টুডে

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments