Friday, May 24, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAজরিমানা করার প্রতিবাদ, গাড়ি চালাবেন না ট্রাম্পের সমর্থক ট্রাক চালকরা

জরিমানা করার প্রতিবাদ, গাড়ি চালাবেন না ট্রাম্পের সমর্থক ট্রাক চালকরা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থনকারী ট্রাক চালকরা জানিয়েছেন যে, তারা ট্রাম্পকে সাড়ে ৩৫ কোটি ডলারের বেশি জরিমানা করার প্রতিবাদে নিউইয়র্ক সিটিতে আর গাড়ি চালাবেন না।

সম্প্রতি, সম্পত্তির মূল্য নিয়ে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ট্রাম্পকে প্রায় সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানা করেছেন দেশটির একজন বিচারক। তবে সুদসহ এই অঙ্ক দাঁড়াতে পারে ৪৫ কোটি ডলার। এই জরিমানা করায় বিচারক আর্থার এনগোরনকে দুর্নীতিবাজ ও পাগল আখ্যা দিয়েছেন ট্রাম্প। নিউ ইয়র্ক রাজ্যের কোনো ব্যাংক থেকে পরবর্তী তিন বছরের জন্য ঋণ নেয়ার বিষয়ে ট্রাম্পের ওপর নিষেধাজ্ঞাও জারি করেছেন বিচারক আর্থার এনগোরন। পাশাপাশি ট্রাম্প তার কোম্পানির পরিচালকও থাকতে পারবেন না বলে আদেশ দেয়া হয়েছে।

সারাদেশে অনেক ট্রাক চালক আপাতদৃষ্টিতে এ রায়ের প্রতিবাদ জানিয়েছেন। শিকাগো রে নামে অনলাইনে পরিচিত একজন ব্যক্তি এ সিদ্ধান্তের পরে এক্স-এ একটি ভিডিও পোস্ট করে বলেছেন, ‘আমি গত এক ঘন্টা ধরে রেডিওতে ড্রাইভারদের সাথে কথা বলছি এবং আমি প্রায় ১০ জন ড্রাইভারের সাথে কথা বলেছি।’ তিনি যোগ করেছেন যে, তারা ‘সোমবার থেকে নিউ ইয়র্ক শহরে আর পণ্য পরিবহণ করবেন না।’

‘আমি জানি না সারা দেশে এটি কতদূর বা কতজন ট্রাকার নিউ ইয়র্ক সিটিতে পণ্য পরিবহণ করা প্রত্যাখ্যান করা শুরু করবে, তবে আমি আপনাকে বলব – আপনি চারপাশে অনেককেই খুঁজে পাবেন,’ তিনি বলেছিলেন । ভিডিওটি যথেষ্ট মনোযোগ আকর্ষণ করেছে বলে মনে হচ্ছে। রোববার সকাল পর্যন্ত, ‘বয়কট এনওয়াইসি’ শব্দটি এক্স-এর ১৩ হাজারেরও বেশি পোস্টে উল্লেখ করা হয়েছে। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments