Wednesday, April 17, 2024
spot_img
Homeবিচিত্রছাগলের মালিকের হাতে পাঁচ লাখের ঘড়ি

ছাগলের মালিকের হাতে পাঁচ লাখের ঘড়ি

ভারতের তামিলনাড়ুর বিজেপি সভাপতির ‘বহুমূল্য’ ঘড়ি নিয়ে প্রশ্ন তুলল রাজ্যের শাসক দল ডিএমকে। কিছুদিন ধরেই দক্ষিণের এই রাজ্যটির বিজেপি সভাপতি আন্নামালাইয়ের হাতে রাফালে ঘড়ি দেখা যাচ্ছিল। রাফালের ‘বেল অ্যান্ড রস’ সংস্করণের এই ঘড়িটির বাজারমূল্য ৫ লাখ টাকা। এই মহার্ঘ ঘড়ি বিজেপি নেতা কীভাবে কিনলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছে করুণানিধির দল ডিএমকে।

গতকাল শনিবার ডিএমকে নেতা সেন্থিল বালাজি একটি টুইট করে ঘড়িটি কেনার প্রমাণ হিসেবে বিজেপি নেতাকে রসিদ দেখাতে বলেছেন। নির্বাচন কমিশনকে দেওয়া হলফনামায় আন্নামালাই বলেছিলেন, তার সম্পত্তি বলতে শুধু মাত্র ৪টি ছাগল। তা নিয়েও খোঁচা দিতে ছাড়েনি তামিলনাড়ুর শাসক দল। তাদের প্রশ্ন, ৪ ছাগলের মালিক কীভাবে ৫ লাখ টাকার ঘড়ি কিনতে পারেন?

সমালোচনার মুখে অবশ্য মুখ খুলেছেন আন্নামালাই। তার দাবি, ঘড়িটির স্মারক সংস্করণকে তিনি নিজের সংগ্রহে রেখেছেন মাত্র। না হলে এই ঘড়ি কেনার ক্ষমতা তার ছিল না বলে জানিয়েছেন তিনি। এর পরই রাফাল যুদ্ধবিমানের গুণগান গাইতে দেখা গিয়েছে তাকে। ফ্রান্সে তৈরি এই যুদ্ধবিমান ভারতের হাতে আসার পর দেশ আরও শক্তিশালী হয়েছে বলে দাবি করেছেন তিনি।

রাফাল যুদ্ধবিমান প্রস্তুতকারক সংস্থা ‘দাসোঁ’ তাদের একটি যুদ্ধবিমানের সাফল্য উদ্‌যাপন করতে এই ঘড়িগুলো তৈরি করেছিল। এই রকম প্রায় ৫০০টি ঘড়ি তৈরি করা হয়েছিল।

বিজেপি নেতার দাবি, তিনি ১৪৯তম ঘড়িটি পরে থাকেন। রাফালের যন্ত্রাংশ দিয়ে তৈরি এই ঘড়ি তিনি জীবনের শেষ দিন পর্যন্ত পরতে চান বলে জানিয়েছেন তিনি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments