Tuesday, May 28, 2024
spot_img
Homeখেলাধুলাচ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি, ভারত কি পাকিস্তানে যাবে?

চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি, ভারত কি পাকিস্তানে যাবে?

২০২৩ এশিয়া কাপের মূল আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারত সেখানে যেতে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত টুর্নামেন্ট হয়েছিল হাইব্রিড মডেলে। ভারত ছাড়া বাকি সব দল পাকিস্তানে গেলেও রোহিতদের ম্যাচ হয়েছে শ্রীলঙ্কায়। এবার আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতেও একই পথে হাঁটতে চায় বিসিসিআই। যদিও বিসিসিআইয়ের এমন দাবি আমলে না নিয়ে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়া সূচি তৈরি করেছে পাকিস্তান। প্রাথমিক সেই খসড়ায় ভারতকে নিয়েই সবগুলো ম্যাচের সূচি প্রস্তুত করা হয়েছে। প্রস্তাবিত সূচিতে ভেন্যু হিসেবে রাখা হয়েছে লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি। আইসিসির কাছে সেই খসড়া ইতোমধ্যে পাঠানোও হয়েছে। টুর্নামেন্ট শুরুর জন্য মধ্য ফেব্রুয়ারিকে উইন্ডো হিসেবে ধরা হয়েছে।
ক্রিকইনফো আরও জানিয়েছে, আইসিসির পক্ষ থেকে পাঠানো একটি প্রতিনিধি দলের পর্যবেক্ষণের পরই ভেন্যু আর সূচির বিষয়টি পিসিবি চূড়ান্ত করেছে। লাহোরে পিসিবি চেয়ারম্যান মোহসিন নাকভি সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা ম্যাচের সূচি আইসিসির কাছে পাঠিয়েছি।’ তবে খসড়া সূচিই চূড়ান্ত নয়।

আইসিসি সূচি চূড়ান্ত করার আগে অংশগ্রহণকারি দেশগুলোর সঙ্গে আলোচনা করবে। আইসিসির পরবর্তী সভা জুলাইতে। সেখানেই আলোচনা হতে পারে বিষয়টি নিয়ে। প্রাথমিকভাবে সব কিছু প্রস্তুত হলেও টুর্নামেন্টে ভারতের উপস্থিতির বিষয়টি আলোচনার কেন্দ্রে থাকবে। পাকিস্তানে ১৯৯৬ বিশ্বকাপের পর প্রথম আইসিসি ইভেন্ট হতে যাচ্ছে। ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর ২০১৫ সাল পর্যন্ত কোনও দেশই পাকিস্তানে সফর করেনি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments