Thursday, July 18, 2024
spot_img
Homeখেলাধুলাচোট নিয়ে সিটকে গেলেন জাকির, জ্বরে ভুগছেন ক্যাপ্টেন তামিম

চোট নিয়ে সিটকে গেলেন জাকির, জ্বরে ভুগছেন ক্যাপ্টেন তামিম

শনিবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ দল। টেস্ট দিয়ে জাতীয় দলের হয়ে প্রারম্ভ রাঙানো জাকির হাসান প্রথমবারের মতো বাংলাদেশের ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে তাকে দলে রেখেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কিন্তু আইরিশদের বিপক্ষে সিরিজে তার খেলা হচ্ছে না। জাতীয় দলের সঙ্গে অনুশীলনের সময় বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন তিনি। শঙ্কা আছে তামিম ইকবালকে নিয়েও। বৃহস্পতিবার (১৬ মার্চ) সিরিজ সামনে রেখে সিলেট পৌঁছেছে বাংলাদেশ দল। দুপুরে অনুশীলন করেছিলেন ক্রিকেটাররা। সেখানেই চোট পান জাকির। জানা গেছে, ওয়ানডে সিরিজ মিস করলেও আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্টের আগে সুস্থ হয়ে উঠতে পারেন তিনি।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ২টি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলেছেন টপঅর্ডারের এ ব্যাটার। টেস্টের চার ইনিংসে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। একমাত্র টি-টোয়েন্টিতে করেছিলেন ১০ রান।

এদিকে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে তামিম ইকবালের খেলা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। সম্প্রতি জ্বরে ভুগছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। প্রথম ওয়ানডের আগে সুস্থ হয়ে অবশ্য তার খেলতে কোনো বাধা নেই।

উল্লেখ্য, আইরিশদের বিপক্ষে ওয়ানডে দিয়েই বাংলাদেশের সিরিজ শুরু হবে। দুদল প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে ১৮ মার্চ। এরপর আরও দুটি ওয়ানডে খেলবে তারা। ওয়ানডে সিরিজের সব কটি ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সমানসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে তারা। ৪ এপ্রিল একমাত্র টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে মিরপুরে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments