Wednesday, April 17, 2024
spot_img
Homeসাহিত্যচিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৬ জন

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৬ জন

সাহিত্যের বিভিন্ন শাখা ও সংগঠন প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ৬ জনকে ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১২ ডিসেম্বর সন্ধ্যায় সেগুনবাগিচায় অনুষ্ঠিত চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার কমিটি মনোনীত জুরি বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

২০২২ সালের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী, তরুণ কবি শাখায় শাহিন সপ্তম ও সংগঠনে জয়দুল হোসেন।

পুরস্কার কমিটির আহ্বায়ক কবীর আলমগীর বলেন, ‘দীর্ঘ ছয় মাস ধরে জুরি বোর্ডের সদস্যরা বিচার-বিশ্লেষণ ও যাচাই-বাছাই করে ৬টি শাখায় ৬ জনকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন। মনোনয়ন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়েছে। আমাদের বিশ্বাস, পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদেরই নির্বাচন করতে সক্ষম হয়েছি।’

পুরস্কার কমিটির সদস্য সচিব প্রতীক মাহমুদ বলেন, ‘আগামী ২২ ডিসেম্বর বিকেল ৩টায় মনোনীত ব্যক্তিদের ক্রেস্ট, সনদ ও উত্তরণীয় দেওয়া হবে। অনুষ্ঠানের স্থান পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।’

উল্লেখ্য, ২০২১ সাল থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দিয়ে আসছে। প্রথমবার তিন শাখায় পুরস্কার দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments