Monday, May 20, 2024
spot_img
Homeসাহিত্যচিত্রশিল্পী ও লেখক ধ্রুব এষ আইসিইউতে

চিত্রশিল্পী ও লেখক ধ্রুব এষ আইসিইউতে

বাংলাদেশের প্রখ্যাত চিত্রশিল্পী ও লেখক ধ্রুব এষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাকে আইসিইউতে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রশিল্পী চারু পিন্টু। তিনি জানান, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে ধ্রুব এষকে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালের ভর্তি করা হয়।

ধ্রুব এষ ১৯৬৭ সালের ১৭ জানুয়ারি সুনামগঞ্জে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ভূপতি রঞ্জন এষ ও মায়ের নাম লীলা এষ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে উচ্চশিক্ষা গ্রহণ করেন।

তিনি চিত্রশিল্পী হিসেবে বিশেষ খ্যাতি অর্জন করেন। পাশাপাশি তিনি লেখালেখিও করেন। তিনি সেবা প্রকাশনী থেকে প্রকাশিত মাসিক ‘রহস্যপত্রিকা’র শিল্প সম্পাদক হিসেবে কর্মরত।

১৯৮৯ সালে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত অবস্থায় মোস্তাক আহমেদের একটি কাব্যগ্রন্থের প্রচ্ছদ অঙ্কনের মাধ্যমে প্রচ্ছদশিল্পী হিসেবে কর্মজীবন শুরু করেন।

প্রথমদিকে তিনি ইমদাদুল হক মিলনের বইয়ের প্রচ্ছদ করতেন। পরে প্রকাশকদের মাধ্যমে হুমায়ুন আহমেদের সাথে পরিচয় হয়। তারপর থেকে হুমায়ূনের অধিকাংশ বইয়ের প্রচ্ছদ এঁকেছেন।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে দ্য ডেইলি স্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি ২৫ হাজার বইয়ের প্রচ্ছদ তৈরির কথা জানান। শিশুসাহিত্যে অবদানের জন্য ২০২২ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার অর্জন করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments