Friday, December 2, 2022
spot_img
Homeবিচিত্রচাকরির দাবিতে ১২০ দিন ধরে পানির ট্যাংকে

চাকরির দাবিতে ১২০ দিন ধরে পানির ট্যাংকে

ভারতের লখনৌতে গত ১২০ দিন ধরে একটি পানির ট্যাংকের উপরে বাস করছেন চাকরিপ্রত্যাশী এক নারী। শিখা পাল নামের ওই নারীর দাবি, তাকে শিক্ষক পদে নিয়োগ দিতে হবে। সম্প্রতি রাজ্যটিতে ৬৯ হাজার জন শিক্ষক নিয়োগের সুযোগ সৃষ্টি হয়, যারমধ্যে ২২ হাজার পদ ফাঁকা রয়েছে। শিখার দাবি, শূন্য থাকা ওই ২২ হাজার পদগুলোর একটিতে তাকে চাকরি দেয়া হোক। এ জন্য তিনি শিক্ষা অধিদপ্তরের কাছেই একটি পানির ট্যাংকে গত ৪ মাস ধরে বাস করছেন। এটিকে এক ধরণের প্রতিবাদ মনে করেন শিখা।
তিনি জানান, ডিসেম্বরের এই তীব্র শীতের রাতে তিনি পানির ট্যাংকে থাকতে বাধ্য হচ্ছেন। তার ভাষায়, আমি শুধু টয়লেট ব্যবহারের জন্য ট্যাংক থেকে নিচে নামি।ট্যাংকের নিচে অবস্থানরত আন্দোলনকারীরা আমাকে দড়ি দিয়ে একটি ব্যাগে খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেন। আমি পাওয়ার ব্যাংক ব্যবহার করে আমার মোবাইল ফোন চার্জ দেই। আমার মা আমার উপর নির্ভরশীল। তারপরও আমি প্রতিবাদ চালিয়ে যাচ্ছি।
শিখা জানান, শিক্ষা মন্ত্রণালয়ের পরিচালিত প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেও তিনি রাজি আছেন। তিনি আরও বলেন, ১২০ দিন হয়ে গেছে। সরকার আমার প্রতিবাদ আমলেই নিচ্ছে না। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা বিভাগের মহা পরিচালক অনামিকা সিং বলেন, আন্দোলনকারীরা আমাদের সঙ্গে অনেকবার দেখা করেছে। আমরা তাদের বিষয়গুলোও বুঝিয়েছি। এভাবে প্রতিবাদ করা যায় না। আমরা তাদের প্রতি সহানুভূতিশীল। আমরা আলোচনার জন্য প্রস্তুত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments