Sunday, June 23, 2024
spot_img
Homeজাতীয়চট্টগ্রাম সিটি মেয়রের বাড়িতেও পানি

চট্টগ্রাম সিটি মেয়রের বাড়িতেও পানি

টানা দুদিনের ভারি বর্ষণে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। দুর্ভোগ পোহাচ্ছেন নগরীর বাসিন্দারা। পানি উঠেছে সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীর বহদ্দার হাটের বাড়িতেও। 

ওই বাড়ির নিচ তলা অন্তত এক ফুট পানিতে তলিয়ে যায়। বাড়ির সামনে রাখা তার গাড়ির চাকা অর্ধেক ডুবে যায়। শুক্রবার ও শনিবার সরকারি ছুটির দিনে মেয়রের বাসভবনে অনেকে তার সঙ্গে করতে যান। কিন্তু দুদিন কেউ তার বাড়িতে যেতে পারেননি। মেয়র নিজেও বের হননি। 

জলাবদ্ধতার বিষয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, জলাবদ্ধতা নিরসনের চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের যে কাজ চলছে, তা পুরোপুরি শেষ না হওয়া পর্যন্ত নগরবাসীকে এ ভোগান্তি পোহাতে হবে।

মেয়র বলেন, জলাবদ্ধতা থেকে নগরীকে মুক্ত রাখার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের অধীনে যেসব খাল-নালা আছে তা নিয়মিত পরিষ্কার করছি। আমরা আমাদের সাধ্য মতো চেষ্টা করে যাচ্ছি। নগরীর খাল নালাগুলোকে পরিষ্কার রাখতেই হবে।

তিনি বলেন, চট্টগ্রাম নগরীর ২১টি খাল বেদখল হয়ে আছে, সংস্কারের অভাবে পড়ে আছে। সেগুলোকে সংস্কার করতে হবে।  চট্টগ্রাম নগরীতে ৫৭টি খাল। এর মধ্যে ৩৬টি খালের সংস্কারকাজ চলছে। আর বাকি ২১টি খাল তো অনেক প্রভাবশালী দখল করে রেখেছেন। এগুলোকে পুনঃখনন ও সংস্কার করে মোটামুটি একটা পর্যায়ে আনা গেলে জলাবদ্ধতা কিছুটা হলেও কমে যাবে।

স্থানীয় বাসিন্দা বাবুল হোসেন জানান, ভারি বর্ষণ হলেই মেয়রের বাড়ি ও গলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। মেয়রের বাড়ির সামনের সড়ক উঁচু করা হয়েছে। কিন্তু এরপরও পানি থেকে রক্ষা মিলছে না। 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাব
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments