Saturday, April 20, 2024
spot_img
Homeখেলাধুলাচট্টগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশের

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশের

টস হেরে ফিল্ডিংয়ে নেমে প্রথম সেশনে বাংলাদেশ পেয়ে গিয়েছিল তিন উইকেট। আশাও বেড়েছিল তখন। কিন্তু দিনের বাকি সেশনে ক্যাচ মিস আর বাজে ফিল্ডিংয়ে মাত্র তিন উইকেট পেয়েছে বাংলাদেশ। ফলে প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৯০ ওভারে ৬ উইকেটে ২৭৮ রান। প্রথম দিনের খেলা শেষে ১৬৯ বলে ৮২ রান করে অপরাজিত আছেন আয়ার

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ।

ফলে দিনের প্রথম ঘণ্টার শেষদিকে গিলকে ফেরান তাইজুল। ইনিংসের ১৪তম ওভারে দ্বিতীয় বল লেগ স্টাম্পে ফুল লেন্থে করেন তাইজুল। প্যাডল সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে যায় গিলের। প্রথম স্লিপে দাঁড়ানো ইয়াসির আলি রাব্বি সহজ ক্যাচ নেন লেগ স্লিপ পজিশনে গিয়ে। ৩ চারে ৪০ বলে ২০ রান করেন গিল।  

চার ওভার পর আরেক উদ্বোধনী ব্যাটার ও অধিনায়ক লোকেশ রাহুলকে সাজঘরে ফেরান পেসার খালেদ আহমেদ। তার লেন্থ বল লাইনে না গিয়ে ব্যাট চালান রাহুল, ব্যাটে ইনসাইড এজ হয় বল আঘাত হানে স্টাম্পে। বোল্ড আউট হয়ে হতাশায় মাঠ ছাড়েন রাহুল। ৩ চারে ৫৪ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন তিনি।  

বাংলাদেশের জন্য বড় বাধা হতে পারতেন কোহলি। তাকেও ক্রিজে বেশিক্ষণ থাকতে দেননি তাইজুল ইসলাম। তার দারুণ এক ডেলেভারি কোহলির প্যাডে লাগলে আউট দেন আম্পায়ার। ভারতীয় ব্যাটার রিভিউ নিলেও বাঁচতে পারেননি। ৫ বলে ১ রান করেই ফিরতে হয় তাকে।  

এরপর হাল ধরেন চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্থ। নিজের স্বভাবসুলভ ব্যাটিং করতে থাকেন পন্থ। ৪ চার ও ১ ছক্কায় ২৬ বলে ২৯ রান করে যান লাঞ্চের বিরতিতে। দ্বিতীয় সেশনের দ্বিতীয় বলেই এবাদতের ওভারে পূজারা ক্যাচ দিয়েছিলেন উইকেটের পেছনে। কিন্তু নুরুল হাসান সোহান ধরতে পারেননি সেটি।

কিছুক্ষণ পর পন্থকে ফিরিয়ে স্বাগতিক শিবিরে স্বস্তি আনেন মেহেদী হাসান মিরাজ। তার আর্ম বলে প্লেইড অন হয়ে সাজঘরে ফেরত যান পন্থ। ৬ চার ও ২ ছক্কায় ৪৫ বলে ৪৬ রান করেন তিনি। ভাঙে পূজারার সঙ্গে তার ৬৪ রানের জুটি। দ্বিতীয় সেশনের বাকি সময় শ্রেয়াস আয়ারের সঙ্গে কাটিয়ে দিয়েছেন পূজারা। যথাক্রমে তারা করেছেন ৭৭ বলে ৪১ ও ১১৬ বলে ৪২ রান।

দিনের শেষ বিকেলে বেলাররা আরও দুই উইকেট নিয়ে স্বস্তি আনে।  বল হাতে স্পিনার তাইজুল ৩টি ও মিরাজ দুটি উইকেট নেন। এছাড়া খালিদ নেন একটি উইকেট।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments