Sunday, June 23, 2024
spot_img
Homeবিচিত্রঘুসি চালাতে চালাতে মারা গেলেন বক্সার

ঘুসি চালাতে চালাতে মারা গেলেন বক্সার

দুর্দান্ত লড়াই চালিয়ে যাচ্ছিলেন বক্সার। শেষ রাউন্ড পর্যন্ত প্রতিপক্ষকে প্রতিহত করছিলেন। দর্শকরা যখন ফলাফলের অপেক্ষায়। 

তখন যা ঘটল, তা কখনোই ভাবেননি দর্শকরা। হঠাৎ এক পাশে মাথা ঘুরিয়ে শূন্যে ঘুসি চালাতে থাকেন বক্সার, যেখানে তার প্রতিপক্ষ ছিলেন না।  

এরপর আস্তে আস্তে নিস্তেজ হয়ে জ্ঞান হারালেন। দ্রুত তুলে নিয়ে বক্সারে পাঠানো হলো হাসপাতালে।  কিন্তু শেষ রক্ষা হলো না, হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এই খেলোয়াড়। 

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকায় বিশ্ব বক্সিং সংস্থার পরিচালিত ডব্লিউবিএফ অল আফ্রিকা লাইটওয়েট প্রতিযোগিতায়।  রিংয়ে এভাবে জ্ঞান হারিয়ে মারা গেলেন বক্সার সিসিমো বুথেলেজি। 

চিকিৎসকরা জানিয়েছেন, খেলার মাঝেই স্ট্রোক করে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে বুথেলেজির।  যে কারণে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল মাত্র ২৪ বছর।

রিংয়ে স্ট্রোক করে বক্সার বুথেলেজির মুর্ছা যাওয়ার সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। 

ভিডিওতে দেখা গেছে, লড়াইয়ে সিফেসিলে এমতুঙ্গওয়ার নামের এক বক্সারের সঙ্গে দারুণ লড়ছেন বুথেলেজি।  ঘুসি চালাতে চালাতে সিফেসিলেকে নিয়ে যান রিংয়ের ধারে। নিয়ন্ত্রণ হারিয়ে সিফেসিলে আছড়ে পড়েন দড়িতে। 

পিছু হটে সিফেসিলের ফেরার অপেক্ষায় রিংয়ের মাঝামাঝি এসে দাঁড়ান বুথেলেজি।  এ সময়ই আচমকা ঘটল সেই ঘটনা। সবাইকে অবাক করে দিয়ে যেন দিশা হারালেন বুথেলেজি।  ডান দিকে ঘুরে গিয়ে শূন্যে ঘুসি চালাতে শুরু করেন, যেন খেলার মাঝেই অনুশীলন শুরু করে দিয়েছেন।  হতবাক হন দর্শকরা।

এমন দৃশ্যের দেখা মেলে কেবল অনুশীলনের সময়ে। বুথেলেজি হার মেনেছেন ধারণা করে খুশিতে লাফিয়ে ওঠেন সিফেসিলে। বিষয়টি দর্শকরা বোঝার আগেই রেফারি আঁচ করতে পারেন।  দৌড়ে গিয়ে ধরেন বুথেলেজির নেতিয়ে পড়া দেহকে।

Very scary in South Africa please ?? for Simiso Buthelezi (4-1). At 2:43 of the 10th & final round, Siphesihle Mntungwa (7-1-2) falls through the ropes but then Buthelezi appears to lose his understanding of the present situation. Mntungwa takes the WBF African lightweight title pic.twitter.com/YhfCI623LB— Tim Boxeo (@TimBoxeo) June 5, 2022

বক্সারের এমন মৃত্যুতে শোক জানিয়েছে বক্সিং দক্ষিণ আফ্রিকা। ঘটনার তদন্ত করতে একটি স্বাধীন মেডিক্যাল রিভিউ কমিটি গঠন করা হবে বলে জানানো হয়েছে এক বিবৃতিতে।

এ ঘটনার বিষয়ে বুথেলেজির ট্রেইনার ভেখি মঙ্গোমেজুলু বলেছেন, ‘ম্যাচের আগেও তার শারীরিক অবস্থা খুবই ভালো ছিল। কোনোই সমস্যা দেখিনি। তারপরও কেন এমন হলো তা ব্যাখ্যাতীত। আমি সত্যিই বলতে পারব না তার সঙ্গে আসলে কী হয়েছে!’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments