Tuesday, May 21, 2024
spot_img
Homeখেলাধুলাগায়ানায়ও হারলে সিরিজ উইন্ডিজের

গায়ানায়ও হারলে সিরিজ উইন্ডিজের

টি ২০ ঘরানার ধুমধাড়াক্কা ক্রিকেটের সঙ্গে এখনো ধাতস্থ হতে পারেনি বাংলাদেশ। এই ফরম্যাটে নিজেদের রুগ্ণরূপ প্রকাশ পায় নিয়মিত। টি ২০ বিশ্বকাপের আগে যা শঙ্কা তৈরি করছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টি ২০ ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে ১৯৩ রান তাড়ায় কখনো জয়ের মানসিকতা দেখা যায়নি ক্রিকেটারদের মাঝে। হার ৩৫ রানে। আজ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টি ২০ ম্যাচ। শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। এই ম্যাচেও বাংলাদেশ হারলে সিরিজ মুঠোয় ভরবে ওয়েস্ট ইন্ডিজ।

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি ২০ সিরিজ জিতেছিল বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস এবার কাজে দিচ্ছে না। অভিজ্ঞতার বিচারে ক্যারিবীয়দের চেয়ে যদিও এগিয়ে সফরকারী দল। অথচ, পারফরম্যান্সে তার ছিটেফোঁটাও দেখা যাচ্ছে না। সবচেয়ে খারাপ করছেন ব্যাটাররা। দ্রুতগতিতে রান তোলা ব্যাটার আজও খুঁজে পায়নি বাংলাদেশ।

সিঙ্গেল নিয়ে স্ট্রাইক রেট ঠিক রাখাও যাচ্ছে না। ওপেনিং জুটি আরও বেশি হতাশ করছে। তামিম ইকবাল টি ২০ থেকে সাময়িক বিরতি নেওয়ার পর প্রায় নয়জন ওপেনার বদল হয়েছেন। কেউ স্থায়ী হতে পারছেন না। অনেক আশা নিয়ে দলে ফেরা এনামুল হকের ফুট ওয়ার্ক নিয়ে সমালোচনা রয়েছে। লিটন দাস টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে নিজেকে নির্ভরযোগ্য জায়গায় নিয়ে গেলেও টি ২০তে হতাশ করছেন।

অধিনায়ক মাহমুদউল্লাহও বাড়তি কিছু করতে পারছেন না। সব মিলে আশার আলো কোথাও নেই। টি ২০ ফরম্যাটে জয়ের জন্য এখন প্রতিপক্ষের বাজে দিনের জন্য অপেক্ষা করতে হবে। আজও হয়তো সেই অপেক্ষায় থাকবে টাইগাররা। ঘরের মাটিতে স্পিন সহায়ক উইকেট তৈরি করে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডকে হারানোর তৃপ্তি ম্লান হয়ে যাচ্ছে দেশের বাইরে গিয়ে।

দীর্ঘদিন ধরে দলীয় পারফরম্যান্সের অপেক্ষায় অধিনায়ক মাহমুদউল্লাহ। অপেক্ষা আর শেষ হচ্ছে না। বোলিংয়েও একই অবস্থা। প্রতিপক্ষকে চাপে ফেলেও তা ধরে রাখতে পারছেন না বোলাররা। আগের ম্যাচে পেসার তাসকিন আহমেদ তিন ওভারে দিয়েছেন ৪৬ রান। মোস্তাফিজুর রহমান চার ওভারে ৩৭ এবং শরীফুল ইসলাম ৪০ রান দেন।

মোস্তাফিজ বলেন, ‘আমরা কীভাবে ভালো করতে পারি এ নিয়ে পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে কথা হয়েছে।’ ওয়েস্ট ইন্ডিজ দেখিয়েছে তাদের কেন পাওয়ার হিটারের দল বলা হয়। নিকোলাস পুরান, রভম্যান পাওয়েলরা আজও হয়তো বাংলাদেশের ওপর চেপে বসার চেষ্টা করবেন। আজ হারলে টি ২০ র‌্যাংকিংয়েও শ্রীলংকার পেছনে নয় নম্বরে চলে যাবে বাংলাদেশ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments