Saturday, July 20, 2024
spot_img
Homeখেলাধুলাগার্দিওলা কাঁদলেন কেন

গার্দিওলা কাঁদলেন কেন

কান্না সব সময় দুঃখের হবে এমনটা ভাবার কোনো কারণ নেই। কখনো কখনো মানুষ আনন্দেও কাঁদে। যেমন গতকাল পেপ গার্দিওলা এফএ কাপে চ্যাম্পিয়ন হওয়ার পর কাঁদলেন। ম্যাচ শেষে দুই গাল বেয়ে আনন্দ অশ্রু ঝরল তাঁর চোখ দিয়ে।

ম্যানচেস্টার সিটিকে এমন এক রেকর্ডের সামনে দাঁড় করিয়েছেন যে এমনটা হওয়াই স্বাভাবিক ছিল গার্দিওলার জন্য। প্রথমবারের মতো দলকে ট্রেবল জয়ের উপলক্ষ এনে দিয়েছেন তিনি, যার দুই ধাপ গতকাল এফএ কাপে শেষ করেছেন স্প্যানিশ কোচ। এখন বাকি শুধু চ্যাম্পিয়নস লিগে চ্যাম্পিয়ন হওয়া।

ট্রেবল জয়ের বিষয়ে ম্যাচ শেষে বিবিসিকে গার্দিওলা বলেছেন, ‘এখন আমরা প্রথমবারের মতো ট্রেবল জয় নিয়ে কথা বলেতে পারি। ইউনাইটেডের বিপক্ষে এটি বিশেষ ছিল সিটিজেন ও আমাদের সমর্থকদের জন্য। আমরা সত্যি সত্যি দুর্দান্ত পারফরম্যান্স করেছি। আমি সন্তুষ্ট।’

গতকাল ওয়েম্বলির ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ম্যানসিটি। শিরোপা নিশ্চিত হওয়ার পর চোখের জল আর ধরে রাখতে পারেননি গার্দিওলা। তাঁর কান্নাবিজড়িত এই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয় সামাজিক মাধ্যমে।

গার্দিওলাকে এমন আনন্দাশ্রু এনে দেওয়ার নায়ক ছিলেন ইলকাই গুন্দোয়ান। দলকে চ্যাম্পিয়ন করেছেন জোড়া গোল করে। অধিনায়কের পারফরম্যান্স নিয়ে সিটি কোচ বলেছেন, ‘কী দুর্দান্ত মৌসুম। দক্ষতার সঙ্গে এটা বিশেষ এক মানসিকতা। যখন আপনার কাছে তার মতো খেলোয়াড় থাকবে, তখন চাপ সামলানো সহজ হয়। যারা প্রীতি ম্যাচের মতো খেলাটা খেলে। যারা বলতে পারে চল, মজা করি। সে সময় দল দুর্দান্ত হয়ে ওঠে। অন্যথায় আপনি এমন দুর্দান্ত পারফরম্যান্স করতে পারবেন না।’

প্রিমিয়ার লিগে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন হওয়ার পর গতকাল এফএ কাপ জিতেছে ম্যানসিটি। এবার তাদের লক্ষ্য ট্রেবল জয়। শিরোপার বিচারে এর আগে ইংলিশ ক্লাবদের মধ্যে এই দুই শিরোপার সঙ্গে ১৯৯৯ সালে চ্যাম্পিয়নস লিগ জিতেছিল ম্যান ইউনাইটেড। এবার নগর প্রতিদ্বন্দ্বীদের পাশে বসার সুযোগ পাচ্ছে সিটিজেনরা। এ জন্য ১০ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তাদের হারাতে হবে ইন্টার মিলানকে। ইস্তাম্বুলের ফাইনালে চ্যাম্পিয়ন হতে পারলে ট্রেবল জয়ের সঙ্গে প্রথমবারের মতো মহাদেশীয় শ্রেষ্ঠত্বের শিরোপাও জিতবে গার্দিওলার দল। সেদিন হয়তো আরও বেশি কান্না পাবে স্প্যানিশ কোচের।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments