Monday, November 29, 2021
spot_img
Homeবিনোদনগান চুরির অভিযোগ: বাংলালিংকের প্রধান নির্বাহীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

গান চুরির অভিযোগ: বাংলালিংকের প্রধান নির্বাহীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ইরিক এ্যাসসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন নগর বাউল ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদ।

মামলার অপর চার আসামি হলেন-কোম্পানিটির প্রধান কম্পিলিয়েন্স কর্মকর্তা এম নুরুল  আলম, প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাশিয়া, প্রধান করপোরেট রেগুলেটরি কর্মকর্তা তাইমুর রহমান ও হেড অব ভ্যাস আনিক ধর।

কপিরাইট আইনে আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে একই আসামিদের বিরুদ্ধে দু’টি মামলা করেন তারা। এক মামলার বাদী জেমস এবং অপরটির হামিন ও মানাম। তিনজনই আদালতে জবানবন্দি দেন।

ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ তাদের জবানবন্দি নিয়ে আসামিদের প্রতি সমন জারি করে আগামী ৩০ নভেম্বর তাদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। বাদী পক্ষে কপিরাইট আইনের এ মামলায় ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মামুন শুনানি করেন।

মানাম ও হামিন অভিযোগে বলেন, তাদের লেখা ও সুর করা ’নীলা’ ও ’ফিরিয়ে দাও’ গান দুইটি আসামিরা তাদের বাংলালিংক অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করে আসছে। বাদীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অন্যদিকে জেমসও তার গাওয়া ’দুখিনি দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’, ও যার যার ধর্ম গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।

মামলার উদ্দেশ্যে বুধবার সকাল ১১টার দিকে জেমস ও  মান্নাম ও হামিন আদালতে যান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments