Sunday, June 16, 2024
spot_img
Homeআন্তর্জাতিকগাজায় ইসরাইলি সেনা আটকের দাবি হামাসের

গাজায় ইসরাইলি সেনা আটকের দাবি হামাসের

গাজার উত্তরাঞ্চলের জাবালিয়া থেকে ইসরাইলি সেনা আটকের দাবি করেছে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাস। শনিবার জাবালিয়াতে মুখোমুখি সংঘর্ষের সময় ইসরাইলি সেনাকে আটক করা হয়েছে বলে দাবি হামাসের আল-কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দার। তবে হামাসের এই দাবি নাকচ করে দিয়েছে ইসরাইল। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।
এতে বলা হয়েছে, জাবালিয়ায় ঠিক কতজন ইসরাইলি সেনাকে আটক করা হয়েছে সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য দেননি হামাসের সশস্ত্রবাহিনীর ওই মুখপাত্র। এছাড়া তাদের দাবির পক্ষে স্পষ্ট কোনো প্রমাণও হাজির করতে পারেনি হামাস। জাবালিয়ার একটি সুড়ঙ্গে ইসরাইলি বাহিনী অতর্কিত হামলা চালানোর সময় তাদের বেশ কয়েকজন নিহত এবং বাকিদের আটক করা হয়েছে বলে দাবি করা হয়েছে। রোববার আল জাজিরায় প্রকাশিত এক অডিও বার্তায় এসব তথ্য জানিয়েছেন আবু ওবায়দা। তবে হামাসের এই দাবি ভুয়া বলে বিবৃতি দিয়েছে ইসরাইল।
ইসরাইল ডিফেন্স ফোর্স (আইডিএফ) এক বিবৃতিতে স্পষ্ট করেছে যে তাদের কোনো সামরিক সেনা হামাসের হাতে আটক হয়নি। তবে রয়টার্সের এক খবরে বলা হয়েছে, হামাস একটি ভিডিও প্রকাশ করেছে যেখানে একজন রক্তাক্ত ব্যক্তিকে দেখা গেছে। যদিও ভিডিওতে দেখা সেই ব্যক্তি পুরুষ না মহিলা সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি রয়টার্স।

শনিবার গাজায় যুদ্ধবিরতির আলোচনা শুরুর সম্ভাবনার মধ্যে ইসরাইলি সেনা আটকের দাবি করল হামাস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments