Friday, December 2, 2022
spot_img
Homeজাতীয়গণফোরামের একাংশের নতুন সভাপতি মন্টু, সম্পাদক সুব্রত

গণফোরামের একাংশের নতুন সভাপতি মন্টু, সম্পাদক সুব্রত

গণফোরামের একাংশের ১৫৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।এতে সভাপতি নির্বাচিত হয়েছেন মোস্তফা মহসীন মন্টু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। 

শুক্রবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিল থেকে এ কমিটি ঘোষণা করা হয়। 

এর আগে কাউন্সিল অধিবেশনে উত্থাপিত সাংগঠনিক, রাজনৈতিক ও অর্থবিষয়ক প্রস্তাবের ওপর বিভিন্ন জেলা ও উপজেলার নেতারা আলোচনা করেন। সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি নির্বাচনের জন্য বিষয় নির্বাচনী কমিটি গঠিত হয়। ওই নির্বাচনী কমিটি সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু সভাপতি ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৫৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে। এ সময় কাউন্সিলররা দুই হাত তুলে নতুন কমিটিকে সমর্থন ও স্বাগত জানান।

অ্যাডভোকেট মহসিন রশিদ নির্বাচনী অধিবেশনে সভাপতিত্ব করেন। পরে নির্বাচনী কমিটির পক্ষে নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন অধ্যাপক ড. আবু সাইয়িদ ও অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক।

সম্মেলনে উপস্থিত ছিলেন- জেএসসি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কাস পার্টি সাধারণ সম্পাদক সাইফুল হক, বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম প্রমুখ।

১৫৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটির নির্বাহী পরিষদে যারা- বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের ও আইয়ুব খান ফারুক।

প্রেসিডিয়াম সদস্য হলেন যারা- বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু, অধ্যাপক ড. আবু সাইয়িদ, সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, ইঞ্জিনিয়ার সিরাজুল হক, অ্যাডভোকেট আনসার খান, অ্যাডভোকেট ফজলুল হক সরকার, রতন ব্যানার্জি, অ্যাডভোকেট এনামুল হক চাঁদ, মেজর আসাদুজ্জামান (অব.) বীর প্রতীক, ডা. মিজানুর রহমান, আতাউর রহমান, আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, আবুল হাসনাত, আনোয়ার হোসেন, অ্যাডভোকেট হোসেন আলী পিয়ারা ও অ্যাডভোকেট হাফিজ উদ্দিন আহমেদ।

সম্পাদকমণ্ডলীতে যারা- সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, সাংগঠনিক সম্পাদক (ঢাকা) রওশন ইয়াজদানী, অ্যাডভোকেট তরিকুর রউফ (চট্টগ্রাম), বকসী ইকবাল (সিলেট), আলীনূর খান বাবুল (খুলনা), মামুনুর রশিদ মামুন (রাজশাহী), মীর্জা হাসান (রংপুর), অ্যাডভোকেট রায়হান উদ্দিন (ময়মনসিংহ), জাহাঙ্গীর হোসেন (বরিশাল), দপ্তর সম্পাদক মো. আব্দুল হান্নান মাস্টার, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাসির হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক বরুন ভট্টাচার্য্য, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাইদুর রহমান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইকবাল জামাল জুয়েল, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ মিয়া, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বিশ্বজীৎ গাঙ্গুলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম হোসেন আবাব, শ্রম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোশারফ হোসেন তালুকদার, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল আউয়াল, মহিলা বিষয়ক সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, ছাত্র বিষয়ক সম্পাদক মো. সানজিদ রহমান শুভ এবং জলবায়ু ও পরিবেশ বিষয়ক সম্পাদক রনজিৎ শিকদার।

এ ছাড়া গবেষণা, পরিকল্পনা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদ শূন্য রাখা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments