করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারত লণ্ডভণ্ড। একের পর এক করুণ ছবি উঠে আসছে দেশটির। ১০ মে সকাল থেকে বিহারের গঙ্গা নদীতে ভাসতে থাকা শতাধিক লাশের ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক। সেখানে ৪০টি লাশ শনাক্ত হওয়ার পর প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই আতঙ্কের মাঝেই লাশের সংখ্যা বেড়ে হয় ৭১। তবে স্থানীয়দের অনুমান, লাশের সংখ্যা ১০০ ছাড়িয়ে যাবে।

১০ মে বিহারের বক্সার জেলার চাউসা গ্রামে লাশগুলো ভেসে থাকতে দেখা যায়। মঙ্গলবার ওই স্থান থেকে ৫৫ কিলোমিটার উজানে উত্তর প্রদেশ রাজ্যের গাজীপুরে ভেসে এসেছে আরও কিছু লাশ।

বিহার ও উত্তরপ্রদেশে গঙ্গায় মানুষের এসব লাশ ভাসা নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য করলেন কঙ্গনা রানাওয়াত। যা নিয়ে সবাই ট্রেন্ড করছে সোশ্যাল মিডিয়ায়। কঙ্গনা জানিয়েছেন- গঙ্গা নদীতে যে দেহ ভেসে যাওয়ার ছবি ভাইরাল হয়েছে তা আসলে নাইজেরিয়ার ছবি। 

করোনার ভাইরাসের এই মহামারীর সময় বিহার ও উত্তরপ্রদেশে গঙ্গা ও তার তীরবর্তী এলাকায় লাশ পাওয়া যাচ্ছে। যা ঘুম উড়িয়েছে সরকার ও প্রশাসনের। যদিও কীভাবে এই মৃত্যু হয়েছে, তার সঠিক তথ্য এখনও মেলেনি। তবে, লাশ ভাসার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতি এই ব্যাপারে নিজের প্রতিক্রিয়া জানালেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তিনি জানিয়েছেন, এই ছবিগুলি ভুয়া। তিনি সরাসরি আঙুল তুলেছেন কংগ্রেসের দিকে। তার দাবি, এই ছবি ও ভিডিও ফুটেজ নাইজেরিয়ার। তারপর থেকে ট্রোলডও হয়েছেন কঙ্গনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

English