Sunday, June 16, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAখাসোগির মার্কিন আইনজীবীকে গ্রেফতার করেছে আমিরাত

খাসোগির মার্কিন আইনজীবীকে গ্রেফতার করেছে আমিরাত

নিহত সৌদি-মার্কিন সাংবাদিক জামাল খাসোগির সাবেক আইনজীবীকে গ্রেফতার করেছে সংযুক্ত আরব আমিরাতের কর্তৃপক্ষ। মার্কিন নাগরিক ওই আইনজীবীর গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি অধিকার গোষ্ঠীর এক কর্মকর্তা। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করেছে।

সংযুক্ত আরব আমিরাতের একজন সরকারি কর্মকর্তা শনিবার বার্তা সংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছেন, অসীম গফুর নামে ওই আইনজীবীকে অর্থ পাচারের অভিযোগে অনুপস্থিতিতে দোষী সাব্যস্ত হওয়ার পরে ১৪ জুলাই দুবাই বিমানবন্দর দিয়ে ট্রানজিট করার সময় গ্রেফতার করা হয়।

এর আগে শনিবার একজন মার্কিন কর্মকর্তা বলেছিলেন, ওয়াশিংটন ওই গ্রেফতারের বিষয়ে অবগত ছিল, তবে প্রেসিডেন্ট জো বাইডেন সৌদি আরবে একটি আরব শীর্ষ সম্মেলনের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় সেই বিষয়টি উত্থাপন করবেন কি না তা বলতে পারেননি তিনি।

২০১৮ সালে তুরস্কে সৌদি আরবের দূতাবাসে সাংবাদিক জামাল খাসোগিকে নৃশংসভাবে হত্যা করে সৌদি হিট স্কোয়াডের সদস্যরা। এরপর যুক্তরাষ্ট্রের পক্ষ থেকেও রিপোর্ট দেওয়া হয় প্রিন্স সালমান খাগোসিকে হত্যার জন্য নির্দেশ দিয়েছিলেন। 

রিপোর্ট প্রকাশের পর বাইডেন বলেছিলেন, সৌদি আরবকে একটি একঘরে রাষ্ট্র করে দেবেন তারা। 
 
তবে সবকিছু ভুলে সৌদি সফরে গেছেন জো বাইডেন নিজে।  

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments