Wednesday, December 8, 2021
spot_img
Homeআন্তর্জাতিকক্রেতাদের ভেতরে রেখেই সিল করে দেওয়া হলো শপিংমল

ক্রেতাদের ভেতরে রেখেই সিল করে দেওয়া হলো শপিংমল

করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা এক ব্যক্তির কেনাকাটা করতে আসার খবর নিশ্চিত হওয়ায়  সব কর্মী ও ক্রেতাদের ভেতরে রেখেই সিল করে দেওয়া হয়েছে চীনের একটি শপিংমল। বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চীনের রাজধানী বেইজিংসহ পার্শ্ববর্তী জেলাগুলোতে নতুন করে করোনার প্রার্দুভাব দেখা যাওয়ায় ওই শপিংমলসহ কয়েকটি আবাসিক কম্পাউন্ড লকডাউন করে দেওয়া হয়।

বেইজিংয়ের চাওয়াং ও হাইদিয়ান জেলায় স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ছয়টি নতুন সংক্রমণের পাওয়া গেছে বলে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। আক্রান্ত সবাই উত্তরপূর্বাঞ্চলীয় ঝিলিন প্রদেশের কয়েকজনের সংস্পর্শে এসেছিলেন। 

ওই প্রতিবেদনে বলা হয়েছে,করোনা আক্রান্তের সংস্পর্শে আসা এক ব্যক্তির শপিংমলে আসার খবর পাওয়ার পর বুধবার বেজিংয়ের রাফলস সিটি মল সিল করে দেওয়া হয়। শপিংমলে আসা সবাইকে ভেতরেই থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। করোনা পরীক্ষার ফল না হাতে না পাওয়া পর্যন্ত কাউকে শপিংমল থেকে বেরোতে দেওয়া হবে না বলে ক্রেতা, নিরাপত্তা রক্ষীসহ সব কর্মীকে জানিয়ে দেওয়া হয়। 

শপিংমলের ভেতরে থাকা ক্রেতা ও কর্মীরা বলে লাইনে দাঁড়িয়ে করোনা পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছেন বলে  চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে।

সংক্রমণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তাৎক্ষণিক লকডাউন, গণ পরীক্ষা ও ভ্রমণ বিধিনিষেধসহ বিভিন্ন পদক্ষেপ নিয়ে করোনা পরিস্থিতি কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে চেয়েছে চীন। তবে গত মাসে চীনের মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিলের পর দেশটির ফের করোনার দাপট দেখা যাওয়ায় সতর্ক অবস্থায় রয়েছে কর্তৃপক্ষ। 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments