Friday, April 19, 2024
spot_img
Homeখেলাধুলাক্রিকেটের ইতিহাসে ‘অবিশ্বাস্য’ এক আউট হলেন আন্দ্রে রাসেল

ক্রিকেটের ইতিহাসে ‘অবিশ্বাস্য’ এক আউট হলেন আন্দ্রে রাসেল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে শুক্রবার মিনিস্টার ঢাকা ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচে অবিশ্বাস্য এক রান আউটের ঘটনা ঘটেছে। 

এই ঘটনার শিকার হয়েছেন মিনিস্টার ঢাকার ব্যাটসম্যান আন্দ্রে রাসেল।  তাকে রান আউট করেছেন খুলনার মেহেদী হাসান।  ঢাকার ইনিংসের ১৫তম ওভারে ঘটেছে ওই বিস্ময়কর ঘটনা। 

ওই সময় ঢাকার হয়ে ব্যাট করছিলেন আন্দ্রে রাসেল ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।  বল করছিলেন থিসারা পেরেরা।  ওই ওভারে শর্ট থার্ডম্যানের দিকে বল মেরে রান নেয়ার জন্য দৌড় দেন রাসেল-মাহমুদউল্লাহ। 

আর শর্ট থার্ডম্যানে দাঁড়ানো ফিল্ডার মেহেদী হাসান ব্যাটসম্যানের প্রান্ত লক্ষ্য করে বল থ্রো করেন।  ওই সময় ব্যাটসম্যানের প্রান্তে দৌড়াচ্ছিলেন মাহমুদউল্লাহ। 

মেহেদীর করা সেই থ্রো ব্যাটসম্যান প্রান্তের স্টাম্পে গিয়ে আঘাত হানে।  আবার ওই থ্রোই আন্দ্রে রাসেল যেদিকে দৌড়াচ্ছিলেন সেদিকের স্টাম্পে গিয়ে আঘাত হানে। 

রাসেল দৌড় শেষ করার আগেই বল গড়াতে গড়াতে গিয়ে স্টাম্পে আঘাত করে।  ফলে তাকে ক্রিকেটের ইতিহাসে অবিশ্বাস্য এক আউট হয়ে মাঠ ছাড়তে হয়। 
 
রাসেল যখন দৌড়াচ্ছিলেন তখন তার নজর ছিল উল্টো দিকেই।  যখন দেখলেন ওই প্রান্তের স্টাম্পে আঘাত করেছে বল।  ফলে স্বাভাবিক গতিতে দৌড়ে প্রান্ত বদল করছিলেন তিনি। 

কারণ এই বল আর অন্য প্রান্তের স্টাম্পে কোনোভাবেই আঘাত করার কথা না।  কিন্তু হলো তাই।  রাসেল যে প্রান্তে ছিলেন সেদিকের স্টাম্পে গিয়েও আঘাত হানল।  এতে করে সারাজীবন মনে রাখার মতো একটি ঘটনা ঘটল। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments