Friday, May 24, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAক্রমশ সুস্থ হয়ে উঠছেন বাইডেন

ক্রমশ সুস্থ হয়ে উঠছেন বাইডেন

ক’দিন আগেই নিজের কোভিড আক্রান্তের খবর দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তখন সামান্য কিছু উপসর্গ দেখা গিয়েছিল তার। তবে এখন সেখান থেকে ভালোভাবেই সুস্থ হয়ে উঠছেন তিনি। তার চিকিৎসক ড. কেভিন ও’কনরের বরাত দিয়ে এ খবর দিয়েছে ভয়েজ অব আমেরিকা।

খবরে জানানো হয়, বাইডেনের উপসর্গের উল্লেখযোগ্য উন্নতি হচ্ছে বলে আশ্বস্ত করেছেন ড. কেভিন ও’কনর। তবে এখনও তার গলা ব্যথা রয়ে গেছে। আর কণ্ঠস্বরও কিছুটা ভারী রয়ে গেছে। তবে সব মিলিয়ে গত ক’দিনে যে উন্নতি বাইডেন করেছেন তাকে উৎসাহব্যঞ্জক বলে অভিহিত করেছেন কেভিন। তিনি বলেন, বাইডেনের গলা ব্যথা সম্ভবত লিম্ফোয়েড অ্যাক্টিভেশনের কারণে হয়েছে, যেহেতু তার শরীর এখন ভাইরাসটি দূর করার কাজ করছে। প্রেসিডেন্টের মূল উপসর্গগুলো হচ্ছে, নাক দিয়ে পানি পড়া, কাশি ও শরীর ব্যথা। এগুলো এখন উল্লেখযোগ্যভাবে কমে গেছে।

অন্যদিকে তার নাড়ি, রক্তচাপ, শ্বাসের হার এবং শরীরের তাপমাত্রা সবই স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, কোভিড আক্রান্ত হওয়ার পর যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের পরামর্শ মেনে হোয়াইট হাউসে আইসোলেশনে রয়েছেন বাইডেন। হোয়াইট হাউসের কোভিড-১৯ রেসপন্স কো-অর্ডিনেটর ড. আশিস ঝা বলেন, খুব সম্ভবত বাইডেনের এই কোভিডের ধরণটি অন্য আমেরিকানদের মতই। তাদের ক্ষেত্রেও একই রকম চিকিৎসা পদ্ধতি অনুসরণ করা হয়েছে। ঝা জানান, ৭৯ বছর বয়সী বাইডেনের করোনাভাইরাসের বিএ.৫ সাবভেরিয়্যান্ট, যা মার্কিন যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়েছে। সেখানে প্রতিদিন প্রায় এক লক্ষেরও বেশি নতুন কেস ধরা পড়ছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments