Saturday, November 27, 2021
spot_img
Homeনির্বাচিত কলামক্যাসিনো মামলার আলামত গায়েব: দ্রুত উদ্ধারের পদক্ষেপ নিন

ক্যাসিনো মামলার আলামত গায়েব: দ্রুত উদ্ধারের পদক্ষেপ নিন

বহুল আলোচিত ক্যাসিনো মামলার আলামত গায়েব হয়ে যাওয়ার বিষয়টি অনভিপ্রেত। ক্যাসিনোকাণ্ডে জড়িত অন্তত ১০টি ক্লাবের বাইরের লোহার ফটক বন্ধ এবং সেখানে র‌্যাব কর্তৃক ঝোলানো তালা অক্ষত থাকলেও ভেতর থেকে জুয়া খেলার সব উপকরণ ও অন্যান্য মূল্যবান সামগ্রী চুরি হয়ে গেছে। আশ্চর্যজনক হলো, এ ব্যাপারে ক্লাব কর্মকর্তারা থানায় জিডি করতে গেলেও তা গ্রহণ করা হয়নি।

অথচ ২০১৯ সালে অভিযান শেষে ক্লাবগুলোর প্রধান ফটকে তালা লাগিয়ে র‌্যাবের পক্ষ থেকে স্থানীয় থানার কাছে চাবি বুঝিয়ে দেওয়া হয়েছিল। এক্ষেত্রে মামলার জন্য গুরুত্বপূর্ণ বিভিন্ন আলামত পুলিশেরই হেফাজত করার কথা থাকলেও তারা এ দায়িত্ব কেন পালন করল না, এ প্রশ্ন এড়িয়ে যাওয়ার সুযোগ নেই।

উল্লেখ্য, ফকিরাপুল ক্লাবপাড়ার অন্তত ৬টি ক্লাবের দূরত্ব মতিঝিল থানা থেকে সর্বোচ্চ ১০ গজের মধ্যে। রাতারাতি প্রায় সব ক্লাব থেকে ক্যাসিনো সরঞ্জাম হাওয়া হয়ে গেল; অথচ পুলিশ কিছু টের পেল না, এটা কি বিশ্বাসযোগ্য? যে কোনো মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আদালতের কাছে সাক্ষ্য-প্রমাণ ও সংশ্লিষ্ট আলামত অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আদালতে দাখিলকৃত র‌্যাবের জব্দ-তালিকা অনুযায়ী প্রায় প্রতিটি ক্লাবে ছিল জুয়ার বিশেষ ধরনের বোর্ড, চিপস, কার্ড, কয়েনসহ বহুবিধ সামগ্রী। এসব আলামত ছাড়া এ মামলার ভবিষ্যৎ নিয়ে সংশয় সৃষ্টি হওয়া অমূলক নয়। কাজেই আলামত গায়েবের ঘটনার নেপথ্যে কোনো চক্র কাজ করেছে কিনা, তা উদ্ঘাটনের পাশাপাশি এগুলো উদ্ধারে দ্রুত পদক্ষেপ নেওয়া উচিত।

ক্যাসিনোকাণ্ড আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে বর্তমানে সামাজিক অবক্ষয় কোন পর্যায়ে পৌঁছেছে। ক্রীড়াসংশ্লিষ্ট ক্লাবগুলোর যেখানে দেশীয় খেলার মানোন্নয়নসহ খেলোয়াড় তৈরি ও তাদের পৃষ্ঠপোষকতায় ব্যস্ত থাকার কথা, সেখানে তারা অবলীয়ায় নিষিদ্ধ জুয়াসহ বিভিন্ন আইনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত ছিল, যার দ্রুত বিচার হওয়া প্রয়োজন।

উল্লেখ্য, বিভিন্ন মামলার নিষ্পত্তির ক্ষেত্রে পুলিশের বিরুদ্ধে আলামত যথাযথভাবে সংরক্ষণে উদাসীনতার অভিযোগ রয়েছে। বস্তুত, আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ নির্মূলে পুলিশের নির্মোহ দায়িত্ব পালনের কথা থাকলেও অনেক ক্ষেত্রেই তাদের আন্তরিকতার অভাব এবং দায়িত্ব পালনে অবহেলার নজির রয়েছে। এমনই একটি নজির হচ্ছে ক্যাসিনো মামলার আলামত গায়েবের ঘটনা। এসব আলামত উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালানো হবে, এটাই কাম্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments