Sunday, June 16, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিকে এই নারী, ইন্সটাগ্রামে যার এত ফলোয়ার?

কে এই নারী, ইন্সটাগ্রামে যার এত ফলোয়ার?

হলিউড বা বলিউডের কোনো নায়িকা? নাকি বিশ্বের সেরা ধনী কোনো নারী ব্যবসায়ী? কিম্বা কোনো গায়িকা! যার এত ফলোয়ার! না, তিনি এই শ্রেণির কেউ নন। তবে আবার কম জনপ্রিয়ও নন। নেট দুনিয়ায় পরিচিতি তার ব্যাপক। ইন্সটাগ্রাম ব্যবহার করেন যারা, কমবেশি সবাই চেনেন তাকে। কাইলি জেনার। যিনি সবেমাত্র ২৫-এ পা দিয়েছেন। উচ্চতা ৫ ফিট ৬ ইঞ্চি।  মাতিয়ে রেখেছেন ইন্সটাগ্রামকে। পেশায় আমেরিকান মডেল। অবশ্য এর বাইরে সফল উদ্যোক্তা হিসেবেও তার পরিচিতি রয়েছে। 

কাইলির ইনস্টা ফলোয়ারের সংখ্যা শুনলে সামাজিক মাধ্যম ব্যবহারকারী যে কারো চোখ কপালে উঠবে যেন।

৩৪ কোটি ফলোয়ার।  তিনিই প্রথম কোনো নারী যার এই রেকর্ড সংখ্যক ফলোয়ার ইন্সটাগ্রামে। এমনকি পুরুষ কোনো তারকাও নেই ধারে কাছে। 

২১ বছর বয়সেই ১০০ কোটির সম্পত্তির মালিক হন কাইলি। যার পুরোটাই তার নিজের উপার্জিত। অবশ্য কাইলির মা-বাবা, ভাই-বোনেরা সবাই খ্যাতনামী।  অগাধ সম্পদের মালিক তারা। 

কার্দাশিয়ান-জেনার পরিবারের কনিষ্ঠতম সদস্য কাইলি। আমেরিকান সুপার মডেল কিম কার্দাশিয়ান তার সৎ বোন। মা ক্রিস জেনার। জনপ্রিয় টিভি তারকা। বাবা ব্রুস জেনার। বিখ্যাত ওলিম্পিয়ান। 

১৯৯৭ সালের ১০ আগস্ট লস অ্যাঞ্জিলসের জন্ম। পুরো নাম কাইলি ক্রিস্টেন জেনার। ২০০৭ সালে মাত্র ১০ বছর বয়সে পর্দায় আত্মপ্রকাশ কাইলির। ‘কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ান’ টেলিভিশন সিরিজটি  তাদের পরিবার কেন্দ্রিক গল্প নিয়ে সাজানো। সেখানেই প্রথম দেখা মেলে কাইলির। ইন্সটাগ্রামে তিনি তার  পরিবার ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন ছবি শেয়ার করে থাকেন।  কাইলি যে শুধু মডেলিংয়েই ব্যস্ত তা নয়। ব্যবসার প্রতি তার প্রবল ঝোঁক। 
১৮ বছর বয়সে খুলে ফেলেন নিজের প্রসাধনী ব্র্যান্ড ‘কাইলি লিপ অ্যান্ড কিটস’। যার  বার্ষিক আয় এখন ৩০ কোটি ডলারের উপরে। ফোর্বস ম্যাগাজিন সর্বকনিষ্ঠ বিলিয়নিয়র (২০১৯) হিসেবে তার নাম প্রকাশ করে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments