Sunday, May 19, 2024
spot_img
Homeআন্তর্জাতিককেজরিওয়াল গ্রেফতারে ভারতজুড়ে গণঅনশন

কেজরিওয়াল গ্রেফতারে ভারতজুড়ে গণঅনশন

ভারতের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারের ঘটনায় আবারও প্রতিবাদে উত্তাল ভারত। বিক্ষোভে ফেটে পড়েছেন আদমি পার্টির (এএপি) নেতা ও সমর্থকরা। ভারতজুড়ে এবার গণঅনশন করছেন তারা। রোববার দিলি­ ছাড়াও মুম্বাই, কলকতা পুনে, বেঙ্গালুরুসহ বেশ কয়েকটি শহরে এই অনশন শুরু করেন সমর্থনকারীরা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

মুখ্যমন্ত্রীকে গ্রেফতারের প্রতিবাদের দিলি­র ঐতিহাসিক যন্তর মন্তরে বিক্ষোভ করছেন দলের নেতারা। তাকে গ্রেফতারের দিন ২১ মার্চ থেকেই প্রতিবাদে সরব তারা। দিল্লির মন্ত্রী ও এএপি নেতা গোপাল রাই জানিয়েছেন, মুখ্যমন্ত্রী গ্রেফতারের পর থেকেই ক্ষুব্ধ পুরো দেশের মানুষ। তারা রাস্তায় নেমেছেন। নেতা-সমর্থকদের ধরপাকড় চলছে। তারপরও তারা রাস্তায় নেমে এসে বিক্ষোভ করছেন। গণঅনশনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করেছে এএপি।

এ বিষয়ে দিল্লির শিক্ষামন্ত্রী অতীশি মারলিনা বলেছেন, দিল্লিবাসী অরবিন্দ কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রী মনে করেন না। তারা মুখ্যমন্ত্রীকে নিজেদের ভাই বা ছেলের মতোই মনে করেন। তাই তার জন্য তারা রাস্তায় নেমেছেন। তিনি আরও বলেন, বিজেপির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) ও সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) কেউই এএপি নেতাদের সঙ্গে যুক্ত আবগারি দুর্নীতি মামলার একটি পয়সাও দেখাতে পারেনি।

দিল্লির আবগারি মামলায় কেজরিওয়ালকে মোট নয়বার সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু আটবারই তিনি হাজিরা এড়িয়ে গেছেন। এরপরই তাকে গ্রেফতার করে ইডি। ১৫ এপ্রিল পর্যন্ত তিহাড় জেলে থাকবেন তিনি। পদে থাকাকালীন এই প্রথম ভারতের কোনো মুখ্যমন্ত্রী গ্রেফতার হলেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments