Friday, May 24, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAকুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সাধারণ সভা : সভাপতি দাউদ, সাধারণ সম্পাদক মিজান

কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সাধারণ সভা : সভাপতি দাউদ, সাধারণ সম্পাদক মিজান

যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের অন্যতম সামাজিক সংগঠন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সাধারণ সভায় নতুন কমিটি গঠিত হয়েছে। গত ১৭ জুলাই রোববার সন্ধ্যায় এস্টোরিয়ার বৈশাখী রেস্টুরেন্টে অনুষ্ঠিত সাধারণ সভায় মিয়া মোহাম্মদ দাউদকে সভাপতি, এইচ এম মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক এবং মোহাম্মদ জাকির হোসেনকে সিনিয়র সহ সভাপতি পদে নির্বাচিত করা হয়।

সংগঠনের বিদায়ী সভাপতি আবুল খায়ের আখন্দের সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান ও রিপন সরকারের যৌথ পরিচালনায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে সভার কাজ শুরু হয়।

সভায় আগামী দুই বছরের জন্য নতুন কমিটি গঠনকল্পে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের সদস্যরা হলেন প্রধান নির্বাচন কমিশনার আবুল বাসার মিলন. নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার আবদুল খালেক, জাহাঙ্গীর সরকার, বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন।
নির্বাচন কমিশনের পক্ষ থেকে সভায় সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ সভাপতি পদে প্রার্থীর নাম প্রস্তাব করার জন্য বলা হলে প্রতিটি পদে মাত্র একজন করে প্রার্থীর নাম প্রস্তাব আসে।

এতে সভাপতি পদে মিয়া মোহাম্মদ দাউদ, সাধারণ সম্পাদক পদে এইচ এম মিজানুর রহমান এবং সিনিয়র সহ সভাপতি পদে মোহাম্মদ জাকির হোসেন এর নাম প্রস্তাব করা হয়। এসব পদে আর অন্য কোন প্রার্থী না থাকায় তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন।
নব নির্বাচিত কর্মকর্তাদের আগামী এক মাসের মধ্যে কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আবুল বাসার মিলন, ইঞ্জিনিয়ার আবদুল খালেক, জাহাঙ্গীর সরকার, বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, প্রফেসর সানাউল্লাহ, জাকির হোসেন, মাস্টার সিরাজুল ইসলাম, কাজী রবিউজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানে নব নির্বাচিত সভাপতি মিয়া মোহাম্মদ দাউদ ও নব নির্বাচিত সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান দেশ ও প্রবাসে কুমিল্লাবাসীর কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।
বক্তারা বিদায়ী কমিটির বিগত দুই বছরের বিভিন্ন সমাজিক কর্মকান্ড সহ করোনা মহামারী সময়ের সেবামুলক কাজের প্রশংসা করেন।
সভার সভাপতি আবুল খায়ের আখন্দ নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে সার্বিক সহযোগিতা আশ্বাস প্রদান করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments