Monday, November 28, 2022
spot_img
Homeজাতীয়কুবিতে ছাত্রলীগের অস্ত্র মহড়া : অনির্দিষ্টকালের জন্য হল বন্ধ ও পরীক্ষা স্থগিত

কুবিতে ছাত্রলীগের অস্ত্র মহড়া : অনির্দিষ্টকালের জন্য হল বন্ধ ও পরীক্ষা স্থগিত

অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

জানা গেছে, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর গতকাল শনিবার ক্যাম্পাসে অস্ত্রসহ বহিরাগতদের নিয়ে মহড়া দেয় ছাত্রলীগের একটি পক্ষ। প্রশাসনের নিরব ভূমিকার সুযোগে দেশীয় অস্ত্র নিয়ে বের হয়ে আসে হল শাখা ছাত্রলীগের নেতারা। এসময় প্রক্টরের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের বাগবিতণ্ডায় জড়াতে দেখা যায়।

এরপর রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে হল বন্ধের বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে পরবর্তী যেকোন অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধ এবং সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা বিধানের লক্ষ্যে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ রাখাসহ সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের হল ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়। আগামীকাল সকাল ৯টার মেয়েদেরকেও হল ছেড়ে দেয়ার নির্দেশনা দেয়া হয়।
এদিকে, আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সকল ধরনের পরীক্ষাও স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজস্ব পরিবহন ছাড়া সব ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments