Tuesday, May 21, 2024
spot_img
Homeআন্তর্জাতিককিয়েভের পতন হতে চারদিন লাগতে পারে : মার্কিন গোয়েন্দা

কিয়েভের পতন হতে চারদিন লাগতে পারে : মার্কিন গোয়েন্দা

রুশ বাহিনীর হাতে অচিরেই ইউক্রেনের রাজধানী কিয়েভের পতন হতে পারে আশঙ্কা প্রকাশ করেছেন মার্কিন গোয়েন্দারা। গোয়েন্দাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, চার দিনের মধ্যেই কিয়েভের পতন হতে পারে।  

যদিও বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, আজ শুক্রবার রুশ বাহিনী কিয়েভে ঢুকে পড়েছে। কিয়েভ ও এর চারপাশে রুশ সেনাদের সঙ্গে ইউক্রেন বাহিনীর ব্যাপক লড়াই চলছে।

সিএনএনের খবরে বলা হয়, রুশ হামলা শুরু হওয়ার আগে মার্কিন গোয়েন্দারা সার্বিক বিষয়ে ধারণা নেয়। এর পরিপ্রেক্ষিতে গোয়েন্দারা ধারণা করেন, এক থেকে চারদিনের মধ্যেই রুশ বাহিনীর হাতে কিয়েভের পতন হতে পারে। গতকাল বৃহস্পতিবার সেই হামলা শুরু হওয়ার পর গোয়েন্দারা সেই অবস্থানেই আছেন।

মার্কিন গোয়েন্দাদের ধারণা, রুশ বাহিনী ইউক্রেনের সেনাদের ব্যাপক প্রতিরোধের মুখে পড়বে। যেটা হয়তো মস্কোর ধারণারও বাইরে।

পশ্চিমা দেশগুলোর গোয়েন্দাদের ধারণা, রাশিয়া ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির পতন না হওয়া পর্যন্ত হামলা চালিয়ে যাবে। জেলেনস্কির পতনের পর ইউক্রেনে মস্কোপন্থী কোনো সরকারকে বসিয়ে হামলা শেষ করবে।

যদিও রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, ইউক্রেন দখল করা রাশিয়ার উদ্দেশ্য নয়। ইউক্রেনের পূর্বাঞ্চলে বছরের পর বছর ধরে সাধারণ মানুষের ওপর নিপীড়ন ও গণহত্যা চালানো হয়েছে। সেটা ঠেকাতেই এই অভিযান।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments