Thursday, July 18, 2024
spot_img
Homeবিচিত্রকিশোরের ৫ ফুট লম্বা চুল, গিনেসে নাম

কিশোরের ৫ ফুট লম্বা চুল, গিনেসে নাম

একজন পুরুষের মাথার চুল কতটা বড় হতে পারে— ৬ ইঞ্চি, ৮ ইঞ্চি। বড়জোর ১ ফুট। তাই বলে ৫ ফুট! ভারতের উত্তরপ্রদেশের এক কিশোরের মাথায় প্রায় ৫ ফুট লম্বা চুল পাওয়া গেছে। বিশ্বের সবচেয়ে লম্বা চুলের পুরুষ হিসেবে তার নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পেয়েছে। 

কিশোরের নাম সিদাকদীপ সিং চাহাল। মজার ব্যাপার হলো— জন্মের পর থেকে এ পর্যন্ত কখনো চুল কাটেননি তিনি। তার চুলের দৈর্ঘ্য ৪ ফুট ৯.৫ ইঞ্চি। 

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে— সপ্তাহে দুবার চুল পরিষ্কার করেন ১৫ বছর বয়সি চাহাল। চুল পরিষ্কারের জন্য মাথা ভেজানো থেকে শুকানো পর্যন্ত ন্যূনতম এক ঘণ্টা সময় ব্যয় করতে হয় তাকে। সাধারণত চুল পরিষ্কার করতে মায়ের সাহায্য নিতে হয়। অন্যথায় কেবল চুল পরিষ্কার করতেই তার একদিনের মতো সময় লেগে যায়।  

চাহাল শিখদের মতো তার চুল বেঁধে রাখেন এবং একটি পাগড়ি দিয়ে ঢেকে রাখেন। চাহালের পরিবার এবং তার অনেক বন্ধু শিখ; তবে তাদের কারোরই তার মতো লম্বা চুল নেই।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, ছোটবেলায় চুল শুকানোর জন্য বাইরে গেলে চাহালকে নিয়ে তামাশা করত তার বন্ধুরা। সে কারণে বড় হয়ে চুল কেটে ফেলতে চেয়েছিলেন চাহাল। তবে বর্তমানে এই লম্বা চুলকেই গর্ব মনে করেন তিনি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments