Saturday, April 20, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAকিয়েভ সফরের আমন্ত্রণ জেলেনস্কির, যা জানালেন মার্কিন স্পিকার

কিয়েভ সফরের আমন্ত্রণ জেলেনস্কির, যা জানালেন মার্কিন স্পিকার

যুক্তরাষ্ট্রের শীর্ষ আইনপ্রণেতা রিপাবলিকান কেভিন ম্যাকার্থিকে কিয়েভ সফরের আমন্ত্রণ জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। কিন্তু আপাতত ইউক্রেন সফরের কোনো পরিকল্পনা নেই জানিয়ে এ আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার।

বুধবার সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে রিপাবলিকান নেতা ম্যাকার্থিকে নিজ চোখে পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য কিয়েভ সফরের আহ্বান করেন জেলেনস্কি। তিনি বলেছিলেন, ‘আমরা কীভাবে কাজ করছি তা পর্যবেক্ষণ করতে ম্যাকার্থিকে ইউক্রেন সফরে আসতে হবে।’

ইউক্রেনীয় নেতা আরো বলেন, আমি মনে করি স্পিকার ম্যাকার্থি কখনই কিয়েভ কিংবা ইউক্রেন সফর করেননি। আমি মনে করি এ সফর তার ভাবনাকে সহায়তা করবে।

জানুয়ারিতে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার হওয়া ম্যাকার্থি সিএনএন’কে বলেছেন, প্রয়োজনীয় তথ্য সম্পর্কে প্রতিনিয়ত জানতে পারছি। পরিস্থিতি বোঝার জন্যে তার ইউক্রেন সফরের প্রয়োজন নেই। তবে ইউক্রেনকে সহায়তা পাঠানোর বিরোধিতা করেননি তিনি। 

অবশ্য অতীতে অনুসন্ধান ছাড়া ইউক্রেনকে ‘ব্ল্যাঙ্ক চেক’ বা অগণিত অর্থ সহায়তা না দিতে মার্কিন কংগ্রেসকে একাধিকবার আহ্বান জানিয়েছিলেন ম্যাকার্থি। প্রতিনিধি পরিষদের একাধিক রিপাবলিকান সদস্যও ইউক্রেনকে অস্ত্র ও আর্থিক সহায়তা দেওয়ার বিষয়ে কংগ্রেসে সরাসরি বিরোধিতা করেছেন।

স্পিকার হওয়ায় ম্যাকার্থি ইউক্রেন যুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জোর সমর্থন প্রতিহত করতে সক্ষম। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments