Saturday, April 20, 2024
spot_img
Homeআন্তর্জাতিক‘কিয়েভের জন্য নতুন অস্ত্র বিশ্বকে বিপর্যয়ের দিকে নিয়ে যাবে’

‘কিয়েভের জন্য নতুন অস্ত্র বিশ্বকে বিপর্যয়ের দিকে নিয়ে যাবে’

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একজন ঘনিষ্ঠ মিত্র রোববার বলেছেন যে, কিয়েভকে আক্রমণাত্মক অস্ত্র সরবরাহ করা হলে সেটি রাশিয়ার অঞ্চলগুলোকে হুমকির মুখে ফেলবে এবং তা বিশ্বব্যাপী বিপর্যয়ের দিকে পরিচালিত করবে ও গণবিধ্বংসী অস্ত্র ব্যবহারের ঝুঁকি বাড়িয়ে তুলবে।

রাশিয়ার পার্লামেন্টের নিম্নকক্ষ ডুমার স্পিকার ব্যাচেস্লাভ ভোলোদিন সতর্ক করেছেন যে, ইউক্রেনের প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ন্যাটোর সমর্থন বিশ্বকে একটি ‘ভয়াবহ যুদ্ধের’ দিকে নিয়ে যাচ্ছে। ‘যদি ওয়াশিংটন এবং ন্যাটো দেশগুলো অস্ত্র সরবরাহ করে যা বেসামরিক শহরগুলোতে আক্রমণ করতে এবং আমাদের অঞ্চলগুলো দখল করার চেষ্টা করার জন্য ব্যবহার করা হবে, যেমন তারা হুমকি দেয়, এটি আরও শক্তিশালী অস্ত্র ব্যবহার করে প্রতিশোধমূলক ব্যবস্থার দিকে নিয়ে যাবে,’ ভোলোডিন টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছেন।

তিনি বলেন, ‘পরমাণু শক্তিগুলো আগে স্থানীয় সংঘাতে গণবিধ্বংসী অস্ত্র ব্যবহার করেনি এমন যুক্তি অকার্যকর। কারণ এ রাজ্যগুলি এমন পরিস্থিতির মুখোমুখি হয়নি যেখানে তাদের নাগরিকদের নিরাপত্তা এবং দেশের আঞ্চলিক অখণ্ডতার জন্য হুমকি ছিল।’

পশ্চিমা মিত্ররা গত সপ্তাহে ইউক্রেনের জন্য বিলিয়ন ডলারের অস্ত্রের প্রতিশ্রুতি দিয়েছে, যদিও তারা জার্মানিতে তৈরি লেপার্ড যুদ্ধ ট্যাঙ্ক প্রদানের বিষয়ে একটি ভেটো তুলে নিতে জার্মানিকে রাজি করাতে ব্যর্থ হয়েছে, যা ন্যাটো দেশগুলির মধ্যে একটি বিভক্তি বলে মনে করা হয়েছে। সূত্র: রয়টার্স।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments