Wednesday, May 22, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAকিছু সময়ের জন্য বন্ধ ছিল গোটা যুক্তরাষ্ট্রের সকল বিমান চলাচল

কিছু সময়ের জন্য বন্ধ ছিল গোটা যুক্তরাষ্ট্রের সকল বিমান চলাচল

কারিগরি ত্রুটির কারণে যুক্তরাষ্ট্রের আভ্যন্তরীণ বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়। তবে কয়েক ঘণ্টার মধ্যেই এর সমাধান করা গেছে। ফলে দ্রুতই আবার চালু হয়েছে আভ্যন্তরীণ বিমান চলাচল। এর আগে বুধবার যুক্তরাষ্ট্রের বেসামরিক বিমান পরিবহন নিয়ন্ত্রক সংস্থা ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) থেকে এ নিয়ে একটি নির্দেশ জারি করা হয়েছিল। এতে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার সকাল ৯টা পর্যন্ত সকল বিমান চলাচল বন্ধ থাকবে। এরমধ্যেই নিয়ন্ত্রণ ব্যবস্থায় দেখা দেয়া ত্রুটি সমাধানের আশা করছে সংস্থাটি। 

সিএনএন জানিয়েছে, যেই সিস্টেমে ত্রুটি দেখা গিয়েছিল সেটি পাইলটদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেখান থেকেই বিমান চালকরা বিমান উড্ডয়নের পূর্বে নানা নোটিস বা নির্দেশনা পেয়ে থাকেন। এই সিস্টেমটি নোটামস নামে পরিচিত। এতেই ত্রুটি দেখা দেয়ায় বন্ধ করে দেয়া হয়েছিল আভ্যন্তরীণ বিমান চলাচল। সেসময় এফএএ থেকে জানানো হয়েছিল যে, তারা এই ত্রুটি সমাধানে কাজ করছে। 

আমেরিকান এয়ারলাইনসগুলো জানিয়েছে, এই সাময়িক সমস্যার কারণে তাদের সব ধরনের ফ্লাইটে প্রভাব পড়েছে।

বিমান পরিবহন সংস্থা ইউনাইটেড এয়ারলাইনসও জানিয়েছে, তারা তাদের সব অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ করে দিয়েছিল। টেক্সাসের অস্টিন-বার্গস্ট্রম আন্তর্জাতিক বিমানবন্দর এক টুইটে বলেছে, ফ্লাইট নিয়ন্ত্রণব্যবস্থায় ত্রুটির কারণে যাত্রীদের আগমন ও বহির্গমন বিলম্বিত হবে। ফ্লাইট ছাড়তে দেরি হওয়ার তথ্য জানিয়ে যাত্রীরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিচ্ছেন। মার্কিন পরিবহণ মন্ত্রী পিট বুটিগিয়েগ এক টুইট বার্তায় জানিয়েছিলেন, এফএএ এই সমস্যা সমাধানে কাজ করছে। আমি অব্যাহতভাবে তাদের সঙ্গে যোগাযোগ রাখছি। 

যুক্তরাষ্ট্রের অভ্যন্তরে ফ্লাইট সাময়িক বন্ধ থাকলেও ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে বিমান চলাচল স্বাভাবিক রয়েছে। আমস্টার্ডম ও প্যারিস থেকে একাধিক বিমান যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ছেড়ে গেছে। প্যারিসের শার্ল দ্য গোল বিমানবন্দর থেকে জানানো হয়েছে, কোনো ফ্লাইট তারা ক্যান্সেল করেনি তবে বিমান ছাড়তে সামান্য দেরি হতে পারে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments