Thursday, November 30, 2023
spot_img
Homeখেলাধুলাকিউইদের ৬২ রানে গুটিয়ে নিজেদের লজ্জা ঢাকলো ভারত

কিউইদের ৬২ রানে গুটিয়ে নিজেদের লজ্জা ঢাকলো ভারত

একদিকে এজাজ প্যাটেলের গৌরব, অন্যদিকে নিউজিল্যান্ডের লজ্জা। দুইয়ে মিলে মুম্বই টেস্টের দ্বিতীয় দিনে পাওয়া গেল ভিন্ন এক স্বাদ। প্রথম ইনিংসে ভারতের ৩২৫ রানের জবাবে ৬২ রানে গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। টেস্টে ভারতের মাটিতে ও ভারতের বিপক্ষে যা কোনো দলের সর্বনিম্ন স্কোর। মাত্র ২৮.১ ওভার টিকেছে নিউজিল্যান্ডের ইনিংস। ১৯৮৭ সালে দিল্লিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৫ রানে অল আউট হয়েছিল ভারত। কিউইদের ৬২ রানে গুটিয়ে দিয়ে সেই লজ্জা ঢাকলো তারা। আর ২০১৫ সালে নাগপুরে দক্ষিণ আফ্রিকাকে ৭৫ রানে অলআউট করেছিল ভারত।

টেস্ট ইতিহাসে এক ইনিংসে ১০ উইকেট নেয়ার নজির গড়েন বাহাতি স্পিনার প্যাটেল। কিন্তু দলীয় ব্যর্থতায় তার অর্জন অনেকটাই ম্লান হয়ে গেছে। ১১ ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল অধিনায়ক টিম ল্যাথাম (১০) ও কাইল জেমিসন (১৭)। স্পিন ও পেস দুই বিভাগেই সফল ভারতীয় বোলাররা। ডানহাতি পেসার মোহাম্মদ সিরাজের শিকার ৩ উইকেট। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন ৪টি এবং অক্ষর প্যাটেল নেন ২ উইকেট। জয়ন্ত যাদবের শিকার এক উইকেট।
২৬৩ রানের লিড পেয়েও নিউজিল্যান্ডকে ফলোঅন করায়নি ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলকে একটা ভালো শুরু এনে দিয়েছেন চেতেশ্বর পূজারা ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আগারওয়াল। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিনা উইকেটে ৩০ রান তুলেছে ভারত। তাতে লিড দাঁড়িয়েছে ২৯৩ রান।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments