Saturday, June 15, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAকানেকটিকাটে বাংলাদেশী-আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট-বাক’র জমজমাট বৈশাখী মেলা

কানেকটিকাটে বাংলাদেশী-আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট-বাক’র জমজমাট বৈশাখী মেলা

যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশী-আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট-বাক’র বৈশাখী মেলা। গত ৪ জুন কানেকটিকাটের হার্টফোর্ড শহরের ২১৫ সাউথ স্ট্রিটের বিলাজি মিডিল স্কুলে অনুষ্ঠিত হয় এ বৈশাখী উৎসব।

মনমুগ্ধকর বৈশাখী মেলায় সঙ্গীত পরিবেশন করেন দেশ-প্রবাসের জনপ্রিয় শিল্পীরা। কানেকটিকাটের বিভিন্ন শহর থেকে আগত বাংলাদেশীদের পদচারনায় মুখরিত ছিল স্কুলটি। মেলায় ছিল হরেক রকম খাবারের দোকান, শাড়ী, গহনা সহ রকমারী পণ্যের দোকান। ছিল পান্তা ইলিশও।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি নিউইয়র্কে বাংলাদেশের কনসালল জেনারেল ড. মো. মনিরুল ইসলাম ও কানেকটিকাট স্টেটের লুটেনেন্ট গভর্ণর সুজান বাইসুইজ।

অনুষ্ঠানে বাকের পক্ষ থেকে লুটেনেন্ট গভর্নরের কাছে কানেকটিকাটে মুসলমানদের সকল ধর্মীয় ছুটির দিনে স্কুল বন্ধ এবং কানেকটিকাট ডিএমভিতে বাংলা ভাষা চালু করার দাবী জানানো হয়। লুটেনেন্ট গভর্ণর এ বিষয়ে যথাসাধ্য চেষ্টা করবেন বলে আশ্বাস প্রদান করেন।
কানেকটিকাট অঙ্গরাজ্যের সর্ববৃহৎ সংগঠন বাকের সভাপতি নুরুল আলম নুরুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাকের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী।

বৈশাখী মেলাটির সম্মন্বয়কের দায়িত্ব পালন করেন কাজী বেলাল, আহবায়কের দায়িত্বে ছিলেন বাকের সহ সভাপতি তারেক আম্বিয়া এবং সদস্য সচিব ছিলেন ফরিদ চৌধুরী তারেক।

নিউইয়র্ক থেকে আগত শারমিন সিরাজ সোনিয়ার উপস্থাপনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, বাইবেল ও গীতা পাঠ এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।
মেলায় মিথিলা রোজারিওর নেতৃত্বে নৃত্য পরিবেশনায় ছিলেন এথেনা, ঐশি, লিয়া, প্রিয়না এবং রোজানা। একক নৃত্য পরিবেশন করেন কেনেট এসেনসন ও মিথিলা রোজারিও। পৃথম চৌধুরী তন্ময়ের লাটি খেলা দর্শকের মন কাড়ে।
মেলায় দর্শক মাতানো গান পরিবেশন করেন বাংলাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী শুভ্র দেব, টেক্সাস থেকে আগত জনপ্রিয় সঙ্গীত শিল্পী লাবনী, রৌজ সেরন, নিউইয়র্ক থেকে সারগাম ব্যান্ডের সেলিম ইব্রাহীম। শিল্পীদের সাথে গানে গানে দর্শকরাও কণ্ঠ মিলিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। গভীর রাত পর্যন্ত দর্শকরা উপভোগ করেন মনমুগ্ধকর সব পরিবেশনা।
বাকের সভাপতি নুরুল আলম নুরু এবং সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী মেলায় অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments