Wednesday, May 22, 2024
spot_img
Homeখেলাধুলাকাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনল ফিফা

কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনল ফিফা

আগেই বলা হয়েছিল, কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসবে। এবার আনুষ্ঠানিক ঘোষণা এলো।

বৃহস্পতিবার রাতে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা ঘোষণা দিয়েছে, একদিন এগিয়ে আনা হয়েছে কাতার বিশ্বকাপ। ২১ নভেম্বরের বদলে ২০ নভেম্বর পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের।

অর্থাৎ ফিফার এ ঘোষণার পর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি একদিন এগিয়ে এলো। ফলে বিশ্বকাপের সময় একদিন বেড়ে গেল। আগের সূচি অনুসারে বিশ্বকাপ শেষ হওয়ার কথা ২৮ দিনে, যা হবে ২৯ দিনে। সে হিসাবে ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

প্রথম ম্যাচে স্বাগতিক কাতার খেলবে ইকুয়েডরের বিপক্ষে। আগের সূচি অনুসারে প্রথম ম্যাচটি হতো সেনেগাল আর নেদারল্যান্ডসের। সেটি ২১ নভেম্বরেই হবে। সূচি অনুযায়ী এদিন ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল ও নেদারল্যান্ডস। ‘বি’ গ্রুপের দুই ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-ইরান ও যুক্তরাষ্ট্র-ওয়েলস।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো আর ছয়টি মহাদেশীয় সংস্থার প্রধানকে নিয়ে গঠিত এই ব্যুরোয় সর্বসম্মতিক্রমে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একদিন এগিয়ে আনার কারণও জানিয়েছে ফিফা। সংস্থাটি বলছে, ‘এই পরিবর্তন দিয়ে বিশ্বকাপের শুরু নিয়ে চলে আসা ঐতিহ্যকে ধরে রাখা হলো। ২০০৬ সাল থেকে বিশ্বকাপের রেওয়াজ অনুযায়ী উদ্বোধনী ম্যাচটি সাধারণত স্বাগতিক বা শিরোপাধারীদেরই হয়ে থাকে। ’
 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments