Sunday, January 16, 2022
spot_img
Homeআন্তর্জাতিককলকাতায় ‘র’ কর্মকর্তা সেজে রাজ্যপালকে পরামর্শ, চিকিৎসক গ্রেপ্তার

কলকাতায় ‘র’ কর্মকর্তা সেজে রাজ্যপালকে পরামর্শ, চিকিৎসক গ্রেপ্তার

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় নিজেকে ‘র’ কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়েছেন এক ব্যক্তি। জানা গেছে, পেশায় চিকিৎসক ওই ব্যক্তি এরই মধ্যে গ্রেপ্তার হয়েছেন। 

অভিযোগ রয়েছে, নিজেকে ‘র’-এর কর্মকর্তা হিসেবে দাবি করতেন ওই ব্যক্তি। মাঝে মাঝেই চিঠি লিখে পরামর্শ দিতেন রাজ্যপাল জগদীপ ধনখড় ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে। 

ভুয়া পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার রাতে রবীন্দ্র সরোবর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, আটক মণিময় মন্ডল একজন চিকিৎসক। কিন্তু বেশ কয়েক বছর ধরে তিনি নিজেকে ‘র’-এর আইপিএস অফিসার বলে পরিচয় দিতেন। শুধু তাই নয় ওই পরিচয়ে চিঠি লিখে নিজের পরার্মশও বিলি করতেন প্রভাবশালী ব্যক্তিদের। 

জানা গেছে, ওই ধরনের চিঠি রাজ্যপাল ও নির্বাচন কমিশনকেও দেওয়া হয়েছে। অবশ্য রাজ্যপালের অভিযোগের ভিত্তিতেই ওই ভুয়া ‘র’ অফিসারের সন্ধান পাওয়া যায় কলকাতায়।

পুলিশ জানিয়েছে, প্রথমে রাজ্যপালের দপ্তর হেয়ার স্ট্রিট থানায় এই অভিযোগ করেন। তার ভিত্তিতেই তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা বিভাগ। তার পরই মণিময়ের এক শাগরেদের খোঁজ পায় পুলিশ। সেই সূত্র ধরেই উঠে আসে একের পর এক তথ্য। 

অবশেষে বৃহস্পতিবার ওই চিকিৎসককে গ্রেপ্তার করে পুলিশ। আটক ওই চিকিৎসককের বিরুদ্ধে ভুয়া পরিচয়, অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি ও প্রতারণা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে। আজ শুক্রবার তাকে আদালতে তোলা হবে।
সূত্র: আনন্দবাজার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments