Friday, April 19, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিকর্মীর হয়ে মিটিংয়ে অংশ নেবে এআই অবতার

কর্মীর হয়ে মিটিংয়ে অংশ নেবে এআই অবতার

কর্মীর হয়ে মিটিংয়ে অংশ নেওয়ার জন্য এআই অবতার তৈরির সুবিধা আনছে ওটার নামের একটি সফটওয়্যার কম্পানি। এআই অবতারটি আচরণ, কণ্ঠস্বর ও দক্ষতা নকল করতে পারবে। কর্মীর ভয়েস রেকর্ড ও মিটিং নোটস ব্যবহার করে প্রক্সি দেবে মিটিংয়ে। নির্দিষ্ট কর্মীর ভয়েস রেকর্ড ও মিটিং নোটস দিয়ে এআই অবতারকে প্রশিক্ষণ দেওয়া যাবে।

এগুলোর মাধ্যমে অবতারকে নিজের কিছু বৈশিষ্ট্য দিতে পারবেন কর্মী। এতে সময় বাঁচবে, মিটিং ছাড়াও অন্য কাজে মনোযোগ দেওয়া যাবে। ওটারের প্রধান নির্বাহী স্যাম লিয়াং জানান, দিনে ১০টি মিটিংয়ে অংশ নেওয়ার অভিজ্ঞতা হওয়ার পরই এআই অবতার তৈরির কথা তাঁর মাথায় আসে। কর্মীর হয়ে ৯০ শতাংশ প্রশ্নের উত্তর ভালোভাবে দিতে পারবে এআই অবতার।
যে ১০ শতাংশ উত্তর দিতে পারবে না সেগুলো মানবকর্মীর কাছে পাঠিয়ে দেবে। গ্রাহকসেবা, বিপণন ও দলগত কাজের আপডেট জানার ক্ষেত্রে এআই অবতার ব্যবহার করা যাবে। এআই অবতার তৈরির ক্ষেত্রে কারিগরি ও সামাজিক সীমাবদ্ধতা রয়েছে। যেমন—এআই অবতারকে সঠিক সময়ে কথা বলানো, কথা শোনানো বা মানুষের মতো আবেগ শেখানো কঠিন।
সশীরের উপস্থিত না থেকেও তথ্য ও আইডিয়া শেয়ার করার ক্ষেত্রে কাজে আসতে পারে এআই অবতার। তবে মানবকর্মীর বিকল্প হবে না, বরং সময় স্বল্পতা দূর করতে সহায়ক হবে।

উল্লেখ্য, বছর শেষে এআই অবতারগুলোর প্রটোটাইপ তৈরি হয়ে যাবে বলে জানান স্যাম লিয়াং।

সূত্র : বিজনেস ইনসাইডার

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments