দক্ষিণ আমেরিকায় করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। ব্রাজিলের পর আর্জেন্টিনায় পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। কভিড-১৯ মোকাবিলায় হিমশিম খাচ্ছে আর্জেন্টাইন সরকার। গত মার্চে স্পেনে যে অবস্থা হয়েছিল, আর্জেন্টিনার বতর্মান পরিস্থিতি অনেকটা তেমনই। বিশ্ব স্বাস্থ্যসংস্থার রিপোর্ট অনুযায়ী ৩রা মার্চ থেকে ১০ই আগস্ট পর্যন্ত আর্জেন্টিনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪১ হাজার ৮১১ জন। এদের মধ্যে মারা গেছেন ৪ হাজার ৫৫৬ জন । আর্জেন্টিনার হাসপাতালগুলোতে এখন সবচেয়ে বেশি প্রয়োজন ভেন্টিলেটর। পর্যাপ্ত ভেন্টিলেটর না থাকায় চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন অনেকেই।

এমন মুহূর্তে করোনা দুর্গত আর্জেন্টিনার পাশে দাঁড়ালেন ফুটবল মহাতারকা লিওনেল মেসি। নিজ ফাউন্ডেশন থেকে ৫০টি ভেন্টিলেটর পাঠিয়েছেন দেশে। ৩২টি ভেন্টিলেটর গত শুক্রবার পৌঁছেছে মেসির জন্মস্থান রোজারিওতে।  গত মে মাসে লিও মেসি ফাউন্ডেশন কৃত্তিম ভেন্টিলেটর ডোনেট করেছিল আর্জেন্টিনায়।

করোনা মহামারির শুরুতে ব্যক্তিগতভাবে এক মিলিয়ন ইউরো অনুদান দেন মেসি। যা স্পেনের কাতালোনিয়া ও আর্জেন্টিনার হাসপাতালে খরচ করা হয়। সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, আর্জেন্টিনায় করোনা মোকাবিলায় এখন পর্যন্ত মোট ৫ লাখ ইউরো অনুদান দিয়েছেন তিনি।

মেসি ছাড়াও করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, মোহাম্মদ সালাহ, সাদিও মানের মতো সুপারস্টাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

English