মহামারি করোনা ভাইরাসের কারণে বাতিল হচ্ছে একের পর এক টুর্নামেন্ট। পেছানো হচ্ছে দ্বি-পাক্ষিয় সিরিজ। সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগও স্থগিত করতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার করোনা মহামারির কারণে বাতিল হয়ে গেছে শ্রীলঙ্কায় আগামী মাসে হতে যাওয়া এশিয়া কাপ ক্রিকেট। মূলত গত বছর পাকিস্তানে হওয়ার কথা ছিল এশিয়া কাপের এই আসরটি। তবে করোনার কারণেই সেটা পিছিয়ে এ বছর জুনে শ্রীলঙ্কায় আয়োজনের সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।  এখন সেটাও বাতিল হয়ে গেল।
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘করোনা ভাইরাসের কারণে এই মুহুর্তে এশিয়া কাপ আযোজন করা সম্ভব নয়।’ এশিয়া কাপ বাতিলের ঘোষণা দিয়ে ডি সিলভা আরো বলেন, দলগুলি ইতিমধ্যে তাদের আগামী দুই বছরের শিডিউল নির্ধারণ করেছে। যার  সামনের দিনগুলিতে এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়।এশিয়া কাপ ২০২৩ বিশ্বকাপের পরে অনুষ্ঠিত হবে।

ধারনা করা যাচ্ছে এশিয়া কাপ বাতিল করার বড় কারণ হচ্ছে টিম ইন্ডিয়ার ব্যস্ত সময়সূচী। ভারতীয় দলটি জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্যান্ডে যাবে, যেখানে শিরোপা ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। ভারত যদি এশিয়া কাপে না খেলেন তবে স্পষ্টতই আয়োজকদের বড় ক্ষতিতে হয়ে যাবে। এ কারনেই আগে ভাগেই এশিয়া কাপ বাতিলের ঘোষণা দিলো স্বাগতিক শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এবারের আসটি হওয়ার কথাছিলো টি-টোয়েন্টি ফরম্যাটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

English