Monday, November 29, 2021
spot_img
Homeলাইফস্টাইলকরোনায় জার্মানিতে দৈনিক রেকর্ড সংক্রমণ অর্ধলক্ষ ছাড়াল

করোনায় জার্মানিতে দৈনিক রেকর্ড সংক্রমণ অর্ধলক্ষ ছাড়াল

প্রথমবারের মতো জার্মানিতে করোনার দৈনিক সংক্রমণ ৫০ হাজার ছাড়াল। রবার্ট কোট ইনস্টিটিউট (আরকেআই) আজ জানায়, এই সংখ্যা অবশ্যই পরবর্তী সরকারের ওপর অধিক চাপ ফেলবে এবং উচ্চাভিলাষী নিয়ন্ত্রণ ব্যবস্থার প্রয়োজন হবে।

জার্মানির জনস্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন ৫০ হাজার ১৯৬ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এ সময় করোনায় আরো ২৩৫ জনের মৃত্যূ হয়। জার্মানিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। বুধবার করোনায় ৩৯ হাজার ৬৭৬ জন সংক্রমিত হওয়ার আগের রেকর্ড ছিল জার্মানিতে। 

জার্মান পার্লামেন্ট আজ করোনার বিস্তাররোধে সহায়তার জন্য কিছু নিয়ম নিয়ে আলোচনা করবে। জার্মানির নতুন সরকার গঠনের জন্য বর্তমানে জোটের আলোচনায় থাকা তিনটি দল দ্বারা প্রস্তাবিত নিয়মগুলো আগামী সপ্তাহ নাগাদ আইন আকারে প্রস্তাবিত হবে।

জার্মানির বিশিষ্ট ভাইরোলজিস্ট ক্রিস্তিয়ান ড্রস্টেন সতর্ক করেন যে দেশের কভিড-১৯ মৃতের সংখ্যা আরো এক লাখ বাড়তে পারে। করোনাভাইরাস পরিস্থিতি স্থিতিশীল হওয়ার আগে আরো অনেক প্রাণ যাবে বলে মনে করেন তিনি। জার্মানিতে প্রায় এক কোটি ৫০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়নি। তাদের মধ্যে অনেকেই বয়স্ক এবং এই রোগের জন্য ঝুঁকিপূর্ণ।

আঞ্চলিক সম্প্রচারমাধ্যম বিআর জানায়, সংক্রমণ নতুন রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে দক্ষিণের রাজ্য বাভারিয়া তৃতীয়বারের মতো জরুরি অবস্থা ঘোষণা করেছে। এই পদক্ষেপটি আঞ্চলিক সরকারকে ক্রমবর্ধমান ‘কেসলোড’ মোকাবেলা করার জন্য জরুরি পরিষেবাগুলোর সমন্বয় বাড়ানোর অনুমতি দেয়। এদিকে, গ্রিনসের পার্লামেন্টারি গ্রুপ লিডার ক্যাট্রিন গোরিং-একার্ড ক্রমবর্ধমান পরিসংখ্যান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।
সূত্র : পলিটিকো 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments