দুই সপ্তাহের সাইকেল সফরে বের হয়েছেন কেরি বার্নেস নামের এক তরুণী। তবে রাস্তায় তার সাইকেল চালানো দেখে কেউ অবাক হয়ে তার দিকে তাকাচ্ছেন। কেউ বা তাকে দেখছেন বিদ্রুপের চোখে। কারণ তিনি রাস্তায় সাইকেল সফরে বের হয়েছেন প্রায় নগ্ন অবস্থায়। তবে মানুষ যেভাবেই তাকে দেখুক সেসবের দিকে মনোযোগ না দিয়ে ক্যামেরার সামনে পোজ দিয়েছেন বার্নেস।

আজ শুক্রবার লন্ডনের রাস্তায় তাকে নগ্ন অবস্থায় সাইকেল চালাতে দেখা যায়। তিনি এ অবস্থায় কেন সাইকেল সফরে বের হয়েছেন তার কারণ উল্লেখ করে একটি ভিডিও শেয়ার করেছেন তিনি।

কেরি বার্নেস এমন সময়ে নগ্নাবস্থায় সাইকেল চালাচ্ছেন যখন লন্ডনের তাপমাত্রা প্রায় ৬ ডিগ্রি সেলসিয়াস। সামান্য বৃষ্টিপাতে যে ঠাণ্ডা পড়েছে তাতে কাঁপুনি হওয়ার কথা। হাড় কাঁপানো এই শীতেও একপ্রকার নগ্ন হয়ে সাইকেল চালিয়ে ঘুরে বেড়ান ওই তরুণী।

দূর থেকে দেখলে সম্পূর্ণ নগ্নই মনে হবে। কিন্তু কাছে গেলে বোঝা যায় শুধু শরীরের নিম্মাঙ্গ ও ওপরের অংশে সামান্য কাপড়ে আবৃত করেছেন। বাকি শরীর অনাবৃত। কিন্তু কেন এমনটা করছেন ওই ব্রিটিশ তরুণী তা উল্লেখও করেছেন।

এক ভিডিওবার্তায় তিনি জানান, করোনাকালে মানসিক অবসাদ মারাত্মক আকার নিয়েছে। অনেকেই এর শিকার হচ্ছেন। কেরি তা বুঝতে পারেন, যখন তার এক আত্মীয় আত্মহত্যার চেষ্টা করেন। ইচ্ছে থাকলেও তাকে সাহায্য করতে পারেননি কেরি। কিন্তু নিজে বুঝতে পেরেছিলেন মানসিক অবসাদের প্রভাব কতটা মারাত্মক হতে পারে। তাই অবসাদের শিকার হওয়া মানুষদের পাশে দাঁড়াতে দুই সপ্তাহের এই সফর শুরু করেছেন ২৯ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

English