Wednesday, June 12, 2024
spot_img
Homeআন্তর্জাতিককবে তুরস্কে যেতে পারেন পুতিন, জানালেন এরদোগান

কবে তুরস্কে যেতে পারেন পুতিন, জানালেন এরদোগান

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী এপ্রিলে তুরস্কে যেতে পারেন বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। 

বুধবার বেসরকারি একটি টিভি চ্যানেলে দেওয়া এ তথ্য জানান তিনি। আগামী ২৭ এপ্রিল তুরস্কে পারমাণবিক শক্তিসমৃদ্ধ চুল্লি উদ্বোধন করা হবে। রাশিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রোসাতোম আক্কু নামের এ চুল্লিটি তৈরি করেছে। এটি উদ্বোধনেই পুতিন তুরস্কে যেতে পারেন বলে জানিয়েছেন এরদোগান।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, খুব সম্ভবত পুতিন ২৭ এপ্রিল তুরস্কে আসবেন, এমন একটি সম্ভাবনা আছে। অথবা উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন তিনি।

এরদোগান আরও বলেন, তুরস্ক পারমাণবিক চুল্লিটির প্রথম ইউনিটে প্রথম জ্বালানি দেবে আগামী ২৭ এপ্রিল এবং সেদিনই এটিকে পারমাণবিক চুল্লির স্বীকৃতি দেওয়া হবে।

এর আগে শনিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। শনিবার ফোনে আলাপ করেন এই দুই নেতা। 

তুরস্কের যোগাযোগ পরিদপ্তরের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, শনিবার পুতিনের সঙ্গে ফোনালাপ করেছেন এরদোগান। এ সময় কৃষ্ণসাগর দিয়ে বহির্বিশ্বে ইউক্রেনের শস্য চুক্তির মেয়াদ আরও ১২০ দিন বাড়ানোর জন্য পুতিনকে ধন্যবাদও জানিয়েছেন এরদোগান।  

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments