Sunday, June 16, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিকথোপকথনের ইতিহাস মনে রাখতে পারবে চ্যাটজিপিটি

কথোপকথনের ইতিহাস মনে রাখতে পারবে চ্যাটজিপিটি

কথোপকথনকে পারসোনালাইজ করার জন্য চ্যাটজিপিটিতে মেমোরি ফিচার যোগ করছে ওপেনএআই। ফলে আগের চ্যাটে ব্যবহারকারী কী লিখেছিলেন তার পুনরাবৃত্তি করতে হবে না। পূর্ব কথোপকথনের সব কিছুই মনে রাখতে পারবে চ্যাটজিপিটি। আগের কথোপকথনের তথ্য মনে রাখার ঝক্কিও পোহাতে হবে না ব্যবহারকারীদের।

নতুন মেমোরি ফিচারের কল্যাণে এটা সম্ভব হবে। নির্দিষ্টসংখ্যক পেইড ব্যবহারকারীর মধ্যে ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানো হচ্ছে। শিগগিরই ফিচারটি সবার জন্য উন্মুক্ত করার ঘোষণা দেবে ওপেনএআই। মেমোরি ফিচার নিয়ন্ত্রণে পূর্ণ স্বাধীনতা থাকবে ব্যবহারকারীদের।
চাইলে তারা নির্দিষ্ট মেমোরি মুছেও ফেলতে পারবে। ফিচারটি চাইলে বন্ধও রাখা যাবে। আবার একবারে সব মেমোরি মুছে ফেলতে চাইলে সেটাও সম্ভব হবে।  এ ছাড়া সেটিংসে গিয়ে ব্যক্তিগত নিরাপত্তা বিষয়ক বিভিন্ন বিষয় ঠিক করে দিতে পারবে ব্যবহারকারীরা।
ওপেনএআই এক ব্লগ পোস্টে জানায়, ‘এই ফিচার আপনাকে একই তথ্য বারবার দেওয়ার হাত থেকে বাঁচিয়ে দেবে। কোনো কিছু মনে রাখতে বললে চ্যাটজিপিটি তা মনে রাখবে। ভুলে যেতে বললে ভুলেও যাবে।’ ওপেনএআই আরো জানিয়েছে, ‘ব্যাবসায়িক বা অফিসের কাজে ফিচারটি বেশ সহায়ক হবে। যেমন—ব্যবহারকারীর কণ্ঠের টোন, ভাষা ও প্রগ্রামিংয়ের জন্য তৈরি করা ফ্রেমওয়ার্ক মনে রাখতে পারবে।
সূত্র : ইন্ডিয়া টুডে

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments