Thursday, May 23, 2024
spot_img
Homeজাতীয়কক্সবাজারের সব আসনে হেরে যাওয়ার ভয় আ.লীগ এমপির

কক্সবাজারের সব আসনে হেরে যাওয়ার ভয় আ.লীগ এমপির

অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে নিজের আসন ছাড়াসহ কক্সবাজারের সব আসনে পরাজয়ের আশঙ্কা প্রকাশ করেছেন কক্সবাজার-৩ আসনের সরকারদলীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

তবে তার দল আওয়ামী লীগ সারা দেশে ২৫০টির অধিক আসনে জয় পাবে বলে আশা তার। সোমবার দুপুরে রামু উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে শিক্ষার্থী ও দরিদ্র রোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি বলেন, করোনাকালে বিএনপি ক্ষমতায় থাকলে লাখ লাখ মানুষ মারা যেত।

এদিকে কক্সবাজারে বর্তমান সরকারের সময় ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের পরও সরকারদলীয় এমপির এমন মন্তব্য নিয়ে জেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তোলপাড়। আওয়ামী লীগ নেতাদের মতে, কক্সবাজার-৩ (সদর-রামু ও ঈদগাঁও) আসনে কমলের রাজনৈতিক অবস্থান অত্যন্ত শোচনীয়। এটা তিনি আঁচ করতে পেরেছেন।

এ কারণেই জেলার বাকি ৩টি আসনেও তিনি আওয়ামী লীগের অবস্থানকে খাটো করে দেখছেন যাতে নিজের দুর্বলতা কিছুটা হলেও ঢাকা পড়ে। অনেকটা নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গ করার মতো।

রামু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামশুল আলম মন্ডল যুগান্তরকে বলেন, বর্তমান সরকার পুরো দেশের মধ্যে কক্সবাজারেই সবচয়ে বেশি উন্নয়নমূলক কাজ করেছে। এরপরও একজন এমপির এমন মন্তব্য দুঃখজনক।

তিনি বলেন, মূলত এমপি কমলের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের কোনো সম্পর্ক নেই। জামায়াত-বিএনপির নেতাকর্মীদের সঙ্গে তার ওঠাবসা। এক বছরে জেলায় ৪ থেকে ৫ জন আওয়ামী লীগ নেতা খুন হয়েছেন। তিনি ভুক্তভোগীদের পক্ষে না নিয়ে খুনিদের পক্ষ নিয়েছেন। এসব কারণে তিনি এখন জনবিচ্ছিন্ন। নিজের অবস্থান বুঝতে পেরেই তিনি এ ধরনের মন্তব্য করছেন।

শামশুল আলম মন্ডল আরও বলেন, ব্যক্তি এমপি কমলের জনসমর্থন না থাকলেও আওয়ামী লীগ সরকারের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। কমলকে বাদ দিয়ে যোগ্য যে কোনো নেতাকে এই আসনে মনোনয়ন দিলে বিপুল ভোটে জয়লাভ করবেন। এ বিষয়ে জানতে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল দেওয়া হলেও রিসিভ না করায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments