Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলাওবেলিস্ক চত্বরে ঘুমহীন মানুষ, ড্রেসিংরুমে ম্যারাডোনাকে স্মরণ করলেন স্ক্যালোনি

ওবেলিস্ক চত্বরে ঘুমহীন মানুষ, ড্রেসিংরুমে ম্যারাডোনাকে স্মরণ করলেন স্ক্যালোনি

পাগল’ হয়ে গেছে আর্জেন্টিনা। যে যেখানে ছিলেন, সবাই সেই অবস্থায় ছুটে গেছেন ওবেলিস্ক ডি বুয়েন্স আয়ার্সে। এর চারপাশে রোববার কত মানুষ সমবেত হয়েছিলেন, তার হিসাব কেউ রাখেনি। রাখা সম্ভবও নয়। ড্রোনের ক্যামেরায় এ দৃশ্যের পুরোটা আসেনি। ক্যামেরার লেন্স ধারণ করতে পারেনি পুরো ওবেলিস্ককে। সেখানে যতদূর চোখ যায়- শুধু মানুষ আর মানুষ। ওবেলিস্ক চত্বরের চারপাশে যেসব রাস্তা, তার প্রতিটিতে মানুষের বাণ ডেকেছে। এখানে ওখানে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার ছবি। লিওনেল মেসির ছবি।

বিজ্ঞাপনabout:blankতারা মনে করছেন, এই আনন্দের সময় তাদের সঙ্গেই আছেন ম্যারাডোনা। তিনি দেখছেন, তার মেসি স্বপ্ন পূরণ করেছেন। সূর্য্য পশ্চিমাকাশে ঢলে পড়ার সঙ্গে সঙ্গে জনতার সমুদ্র মহাসমুদ্রে রূপ নিতে থাকে ওবেলিস্ক। তাদের পরণে হালকা আকাশি আর সাদার সংমিশ্রণ। 

চলচ্চিত্র পরিচালক ও ড্রোন পাইলট অ্যালে পেত্রা যতটা সম্ভব উপর থেকে সেই দৃশ্য ধারণ করার চেষ্টা করেছেন ড্রোন ব্যবহার করেছ। এতে তিনি ব্যবহার করেছেন উচ্চ প্রযুক্তির ক্যামেরা। তাতে মানুষগুলো পরিষ্কার। মেসির ছবি দেখা যায়। মানুষ বিভিন্ন স্তম্ভ বেয়ে উন্মাদের মতো উঠে গেছে শীর্ষে। এসব দৃশ্য সম্বলিত ভিডিও ক্লিপ ইন্সটাগ্রামে পোস্ট করেছেন অ্যালে পেত্রা। সঙ্গে সঙ্গে তাতে কমপক্ষে আড়াই লাখ লাইক পড়ে যায়। একজন ভক্ত কমেন্টে লিখেছেন, ট্রিমেন্ডাস ভিডিও। দ্বিতীয়জন লিখেছেন, কি দর্শনীয়! তৃতীয়জন লিখেছেন, আর্জেন্টিনাকে দেখতে কতই না সুন্দর লাগছে। কাতারে ড্রেসিং রুমে যখন আনন্দে মাতোয়ারা আর্জেন্টাইন মিশন, তখন ওবেলিস্ক স্কয়ারেও একই রকম মাতামাতি। ড্রেসিংরুমে স্টাফদের কেউ একজন লাফিয়ে চাকাবিশিষ্ট ডাস্টবিনের মধ্যে ঝাঁপিয়ে পড়েন। উপরন্তু সার্জিও আগুয়েরো সিগারেট ধরিয়ে টেবিলের ওপর মেসির সঙ্গে নাচতে থাকেন। তাদের সঙ্গে তখন বিশ্বকাপ ট্রফি। উপস্থাপনা করা হচ্ছে টুর্নামেন্টের প্রাইজমানি ৮২ লাখ পাউন্ড। তবে এই সেলিব্রেশনে অনুপস্থিত দেখা গেছে প্রয়াত আইকন ম্যারাডোনাকে। ম্যারাডোনাকে স্মরণ করেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি। তিনি বলেন, আমরা ফুটবলপ্রেমী দেশ। যদি তিনি (ম্যারাডোনা) এখন বেঁচে থাকতেন, তিনি আমাদের চেয়ে বেশি উপভোগ করতেন এই জয়। আমি আশা করি এই মুহূর্তে আমাদের এই আনন্দের সঙ্গে তিনি আছেন। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments